১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুজোর পরই নয়া জনসংযোগ কর্মসূচি তৃণমূলের! রুটিন মেনে জেলায় জেলায় যাবেন রাজ্য নেতারা

Published by: Subhajit Mandal |    Posted: September 18, 2022 9:59 am|    Updated: September 18, 2022 9:59 am

Top TMC leaders to visit various districts of West Bengal after Durga Puja | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্গাপুজোর পরই জনসংযোগের নতুন কর্মসূচি নিচ্ছে তৃণমূল কংগ্রেস (TMC)। পঞ্চায়েত ভোটের প্রস্তুতি হিসাবে রুটিন মেনে জেলায় জেলায় গিয়ে জনসংযোগ করবেন তৃণমূলের শীর্ষ নেতারা। সূত্রের খবর, নতুন কর্মসূচিকে কেন্দ্র করে দলের নেতাদের জেলা সফরের রুটিন করে দিচ্ছে শাসকদল।

প্রাথমিকভাবে রাজ্যের শীর্ষ নেতাদের দায়িত্ব দিয়ে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। শোনা যাচ্ছে পুজোর পর থেকে পালা করে করে জেলায় জেলায় গিয়ে সভা-সমিতি করবেন রাজ্য নেতারা। সেজন্য নির্দিষ্ট রুটিনও বেঁধে দেওয়া হচ্ছে তৃণমূলের তরফে। পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Elections) আগে জনসংযোগে আরও জোর দিতে চায় শাসকদল। প্রথমে রাজ্য নেতাদের পাঠানো হবে, তারপর জেলা নেতাদেরও এভাবেই কর্মসূচি দিয়ে দেওয়া হবে। একটি বিধানসভা বা লোকসভা কেন্দ্র নয়, সামগ্রিকভাবে সাংগঠনিক এলাকা ধরে নেতৃত্বকে দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে। পুজোর পর থেকেই সেই দায়িত্ব বুঝে নিয়ে জেলা সফরে বেরোবে রাজ‌্য নেতৃত্ব।

[আরও পড়ুন: টাকার দাম ধরে রাখতে গিয়ে বিদেশি মুদ্রার ভাঁড়ারে টান, ভয়াবহ সংকট দেখছেন অর্থনীতিবিদরা]

আসলে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বিভিন্ন জেলার নেতাদের সঙ্গে বৈঠকের পর তৃণমূলের জেলাস্তরের নেতৃত্বে বড়সড় রদবদল করেছেন। ব্লকস্তরে বহু নতুন মুখ দলের পদে এসেছেন। নেতৃত্বের এই বদলের ফলে জনসংযোগে যাতে কোনও প্রভাব না পড়ে সেটা নিশ্চিত করতে চাইছে তৃণমূল। তাছাড়া অভিষেক বন্দ্যোপাধ্যায় দলের নেতাদের লক্ষ্যমাত্রা স্থির করে দিয়েছেন। সুষ্ঠুভাবে পঞ্চায়েত ভোটের আয়োজন করেই তৃণমূল নেত্রীকে সব জেলা পরিষদ উপহার দিতে হবে। সেই লক্ষ্যপুরণের জন্যও প্রয়োজন নিবিড় জনসংযোগ। সেকারণেই রাজ্য নেতাদের এভাবে জেলায় জেলায় পাঠানোর কর্মসূচি নেওয়া হয়েছে বলে দলীয় সূত্রের খবর।

[আরও পড়ুন: লেন্সের কভার না সরিয়েই ছবি তুলছেন প্রধানমন্ত্রী! ব্যাপারটা কী?]

যদিও প্রকাশ্যে তৃণমূল এটিকে রুটিন প্রক্রিয়া বলেই দাবি করছে। দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ জানিয়েছেন, “তৃণমূল সারা বছর পড়াশোনা করে। পরীক্ষার আগে আলাদা করে পড়তে হয় না। নিবিড়ভাবে মানুষের সঙ্গে আছে। এটারই পর্যায়ক্রমে আলোচনা। এটা চলছিলই। এর একটা ঘরানা আছে। পুজোর পর আবার আরেকটা পর্যায় হবে।” অর্থাৎ দলের এই কর্মসূচির বিষয়টি কার্যত গোপনই রাখতে চাইছে তৃণমূল

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে