BREAKING NEWS

৪ আষাঢ়  ১৪২৮  শনিবার ১৯ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ইদের দিন আরও কমবে মেট্রো সংখ্যা, ভোগান্তির আশঙ্কায় নিত্যযাত্রীরা

Published by: Tiyasha Sarkar |    Posted: May 12, 2021 6:56 pm|    Updated: May 12, 2021 7:09 pm

Total 144 metro will run instead of 192 on friday | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: করোনা পরিস্থিতিতে এমনিতেই অনেকটা কমেছে মেট্রো সংখ্যা। ফলে রাস্তায় বেরিয়ে বেশ সমস্যায় পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের। এই পরিস্থিতিতে ইদের দিন আরও কমবে মেট্রো। বুধবার কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ১৪ মে ১৯২ টির বদলে ১৪৪ টি মেট্রো। ফলে ভোগান্তির আশঙ্কা করছেন আমজনতা। 

মেট্রোর তরফে জানানো হয়েছে, ১৮ মে মেট্রো পরিষেবা চালু হবে সকাল আটটায়। অর্থাৎ দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ, দমদম থেকে কবি সুভাষ, কবি সুভাষ থেকে দমদম ও দমদম থেকে দক্ষিণেশ্বর যাওয়ার প্রথম মেট্রো ছাড়বে সকাল ৮ টায়। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো ছাড়বে সন্ধে ৭.৪৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৮ টায়। একই সময়ে কবি সুভাষ স্টেশন থেকে ছাড়বে দক্ষিণেশ্বরগামী শেষ মেট্রো।

[আরও পড়ুন:  বিজেপির সাংসদরাও কেন বিধানসভায় প্রার্থী? বিধায়ক পদে ইস্তফা দিয়ে জানালেন নিশীথ-জগন্নাথ]

দেশজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। বাংলার কোভিড গ্রাফও ঊর্ধ্বমুখী। তাই মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই কোভিড মোকাবিলায় ঝাঁপিয়ে পড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বন্ধ করে দেওয়া হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। একইসঙ্গে বাস ও মেট্রোর সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছে ৫০ শতাংশ। সেই কারণে গত ৭ মে থেকে এমনিতেই অনেকটাই কম মেট্রো চলছে। এখন সোম থেকে শনিবার পর্যন্ত ২১৬টির বদলে চলছে ১৯২ টি মেট্রো। এরমধ্যে ৯৬ টি আপ ও একই সংখ্যক ডাউন। রবিবার এমনতিকেই মেট্রোর সংখ্যা কম, তা আরও কমিয়ে করা হয়েছে ৮২। সোম থেকে শনিবার পর্যন্ত দক্ষিণেশ্বর থেকে প্রথম মেট্রো ছাড়ে সকাল ৮ টায়। এছাড়া দমদম ও কবিসুভাষ থেকে দক্ষিণশ্বের ও দমদম থেকে কবিসুভাষ মেট্রো পরিষেবাও শুরু হয় ৮ টায়। বদলেছে শেষ মেট্রোর সময়ও। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো ছাড়ছে ৮ টা ৪৮ মিনিটে। দমদম-কবি সুভাষগামী শেষ মেট্রো দমদম থেকে ছাড়ে রাত ৯ টায়। একই সময়ে কবি সুভাষ থেকে ছাড়ে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ মেট্রো। রবিবার মেট্রো পরিষেবা মিলছে সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত।  

[আরও পড়ুন: বিজেপির সাংসদরাও কেন বিধানসভায় প্রার্থী? বিধায়ক পদে ইস্তফা দিয়ে জানালেন নিশীথ-জগন্নাথ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement