BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইম্পা নির্বাচনে ধুয়েমুছে সাফ গেরুয়া শিবির, বাজিমাত তৃণমূলের

Published by: Sandipta Bhanja |    Posted: September 26, 2019 10:56 am|    Updated: September 26, 2019 10:56 am

Trinamool Congress sweeps EIMPA election, BJP routed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোথায় গেরুয়া? টলিউড ইন্ডাস্ট্রির চারদিকে এখন সবুজে সবুজ। কারণ, ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার অ্যাসোসিয়েশন অর্থাৎ ইম্পা’র (EIMPA) নির্বাচনে তৃণমূলের জয়জয়কার।

[আরও পড়ুন: মোবাইলে এবার মিলবে না পুজোর খবর, বন্ধ হয়ে গেল লালবাজারের ‘উৎসব অ্যাপ’ ]

ইম্পার ঘোষণা করা ফলাফল অনুযায়ী, চলচ্চিত্র শিল্পের সঙ্গে যুক্ত কলাকুশলী ও টেকনিশিয়ানদের ফোরামের দায়িত্ব পেল তৃণমূল কংগ্রেস। বুধবার বি এন সরকার সরণির ইম্পা হাউজে সকাল থেকেই নির্বাচন নিয়ে টানটান উত্তেজনা ছিল। প্রতিপক্ষদের একেবারে সাফ করে করে জিতে গিয়েছে তৃণমূল। মোট ২১টি আসনের মধ্যে সবকটিই জিতেছে তৃণমূল। একটি আসনও বাগে আনতে পারেনি গেরুয়া শিবির। অতঃপর স্কোর দাঁড়ায় ২১-০। টলিপাড়ায় তৃণমূলের এইরকম সাফল্যে যারপরনাই উচ্ছ্বসিত তৃণমূল সমর্থক কলাকুশলী তথা শিল্পীরা। উল্লেখ্য, দিন কয়েক আগে অবধি টলিপাড়ায় বিজেপি সমর্থকদের রমরমা দেখে অনেকেই ভেবেছিলেন এবার হয়তো রাজ্যের বিনোদন ইন্ডাস্ট্রিতেও বড়সড় থাবা বসাতে চলেছে বিজেপি। ঠিক চলতি বছরের লোকসভা নির্বাচনে যেরকম রাজ্যের ৪২টি আসনের মধ্যে বেনজিরভাবে ১৮টি আসন দখল করেছিল বিজেপি, তাতে বিনোদন ইন্ডাস্ট্রিতেও যে সেই হাওয়া বইবে, এমনটাই ভেবেছিল রাজনৈতিক মহলের একাংশ। তবে সেই আশঙ্কাই সার। কারণ, ইম্পার নির্বাচনে একটি আসনও দখল করতে পারেনি বিজেপি।

বুধবার এরকম আশাতীত সাফল্যের পর বিজয়ী প্রতিনিধিদের সঙ্গে দেখা করে শুভেচ্ছা জানান যুব ও ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। আবির খেলে জয় উদযাপন করা হয় ইম্পা হাউজে। ইম্পা সংগঠনের তরফে প্রেসিডেন্ট প্রিয়া সেনগুপ্ত (দাস) বলেন, “আমরা এই জয়ে খুব খুশি। মন্ত্রী অরূপ বিশ্বাস আমাদের পাশে রয়েছেন। সর্বোপরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের সঙ্গে রয়েছেন।”

[আরও পড়ুন: অপরাধ আর অবসাদের গল্প বলবে নতুন ওয়েব সিরিজ ‘ফিউরর’ ]

ভোটপরবর্তীকালেও বাংলায় দিদি-মোদি তরজার রেশ চলছিল। আর ‘ঘাসফুল বনাম পদ্মফুল’ সংঘাতের সেই জল অনেক দিন আগেই গড়িয়েছে টলিউড ইন্ডাস্ট্রির দুয়ার অবধি। শুধু রাজনীতির ময়দান নয়, গ্ল্যামার ইন্ডাস্ট্রিতেও আধিপত্য বিস্তার করতে চেয়েছিল বিজেপি। টলিউডের সেই গেরুয়া-সুবজ লড়াইয়ের দুন্দুভিও অনেক আগেই বেজে গিয়েছে। খুব অল্প দিনের মধ্যেই গ্ল্যামার ইন্ডাস্ট্রি থেকে ঝাঁকে ঝাঁকে তারকারা যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে। আর এতেই জল্পনা আরও বেড়েছিল যে এবার হয়তো টলিউডে তৃণমূলকে সরিয়ে সংগঠনগুলিতেও আসন দখল করে নেবে বিজেপি। তবে সব জল্পনা উড়িয়ে দিয়ে বাংলা বিনোদন ইন্ডাস্ট্রিতে ফের আধিপত্য বজায় থাকল তৃণমূলেরই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে