১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘ভয় পেয়ে মাথা নত করব ভাবাটা BJP’র মূর্খামি’, সাকেতের গ্রেপ্তারিতে গর্জে উঠলেন অভিষেক

Published by: Paramita Paul |    Posted: December 6, 2022 2:43 pm|    Updated: December 6, 2022 4:24 pm

Trinamool's Saket Gokhale Detained, Abhishek Banerjee protests | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: সাকেত গোখলের গ্রেপ্তারির নিয়ে সরব অভিষেক বন্দ্য়োপাধ্যায় (Abhishek Banerjee)। তৃণমূলের জাতীয় মুখপাত্রকে সাহসের প্রশংসা করে লিখেছেন, “যারা মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে, যারা মানুষর জীবন নিয়ে ব্যবসা করছে, তাঁদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন।” ভয় পেয়ে বিজেপি গোখলেকে গ্রেপ্তার করেছে অভিযোগ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

টুইটারে অভিষেক লিখেছেন, “যারা মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে, যারা মানুষের জীবন নিয়ে ব্যবসা করছে, তাঁদের বিরুদ্ধে ভয়ডরহীনভাবে রুখে দাঁড়িয়েছিলেন। বিজেপি ভয় পেয়ে আমাদের জাতীয় মুখপাত্র সাকেত গোখলেকে গ্রেপ্তার করল গুজরাট পুলিশ।” তিনি আরও লিখেছেন, “বিজেপি যদি মনে করে এসবে ভয় পেয়ে আমরা মাথা নত করব তাহলে এটা তাদের মূর্খামি।” গ্রেপ্তারির সমালোচনা করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষও। বলেন, “এটা অত্যন্ত খারাপ ঘটনা। দিল্লি থেকে গুজরাট যাওয়ার পথে জয়পুরে গ্রেপ্তার। এটা ন্যক্কারজনক ঘটনা।”

 

[আরও পড়ুন: OMR শিটে শূন্য, SSC’র তালিকায় ৫৩! ‘ভূতের কাজ নয়’, কড়া বিচারপতি গঙ্গোপাধ্যায়]

অক্টোবরের শেষদিকে গুজরাটের মোরবিতে সেতু ভেঙে ১৪১ জনের মৃত্যু হয়েছে। সেই ঘটনায় উত্তাল হয়ে উঠেছিল রাজ্য রাজনীতি। সেতু নির্মাণ, রক্ষণাবেক্ষণ-সহ পরিকাঠামোগত দুুর্বলতা, দায়িত্বে গাফিলতির মতো নানা অভিযোগ উঠেছিল  মোদি রাজ্যের এই দুর্ঘটনা ঘিরে। গুজরাট ভোটের আগে তা নিঃসন্দেহে বড় ইস্যু ছিল। অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের পাশাপাশি তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলেও টুইট করেন বিষয়টি নিয়ে। তা নিয়ে তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল। এবার সোমবার গুজরাটে ভোট মিটতেই সেই মামলায় গোখলেকে গ্রেপ্তার করেছে সেখানকার পুলিশ। 

জয়পুর বিমানবন্দরে আগে থেকেই হাজির ছিল গুজরাট পুলিশ। সাকেত গোখলে বিমানবন্দরে নামার পর সঙ্গে সঙ্গে গ্রেপ্তার করা হয়। শুধু গোখলের মায়ের সঙ্গে ২ মিনিটের জন্য ফোনে কথা বলার অনুমতি দেয় পুলিশ। তারপরই তাঁর ফোন কেড়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ তাঁর। 

[আরও পড়ুন: ‘আশ্চর্য প্রদীপ’ কিনবেন? মালখানা ফাঁকা করে মূল্যবান সামগ্রী নিলামে তুলছে লালবাজার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে