BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ত্রিপুরায় কুণাল ঘোষের বিরুদ্ধে আরও ৪ মামলা! ‘পারলে গ্রেপ্তার করুক’, চ্যালেঞ্জ তৃণমূল নেতার

Published by: Subhajit Mandal |    Posted: November 11, 2021 10:55 am|    Updated: November 11, 2021 1:10 pm

Tripura police files four more complaints against TMC leader Kunal Ghosh | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দু ভাবাবেগে আঘাত করার অভিযোগে তৃণমূল নেতা কুণাল ঘোষের (Kunal Ghosh) বিরুদ্ধে ফের মামলা দায়ের ত্রিপুরায়। একই সঙ্গে চারটি থানা থেকে নোটিস পাঠানো হয়েছে কুণালের কাছে। এই নিয়ে হুবহু একই ধারায় মোট ৯টি অভিযোগ দায়ের হল তৃণমূল মুখপাত্রের বিরুদ্ধে। স্বাভাবিকভাবেই ক্ষোভে ফেটে পড়েছেন কুণালবাবু। ত্রিপুরা পুলিশকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে তাঁর ঘোষণা, আজ বিকালেই আমি ফের ত্রিপুরায় যাব। পারলে গ্রেপ্তার করে দেখাক।

গত ২৭ অক্টোবর ত্রিপুরায় একটি পথসভায় কুণাল ঘোষ বলেন, “বিজেপির (BJP) রামায়ণে সীতার কোনও জায়গা নেই। এরা শুধু ক্ষমতার জন্য ধর্মের নামে নাটক করে।’’ রামায়ণের রামরাজত্বে মহিলাদের নিরাপত্তা ছিল না বলে দাবি করেছিলেন কুণাল। প্রশ্ন তুলেছিলেন, “রামরাজ্যে সীতাকে পাতালে প্রবেশ কেন করতে হয়েছিল? কেন অগ্নিপরীক্ষা দিতে হয়েছিল সীতাকে?” তৃণমূলের এরাজ্যের সম্পাদকের এই মন্তব্যের জেরে তীব্র বিতর্কের সৃষ্টি হয়। স্থানীয়দের ভাবাবেগে আঘাত করার অভিযোগে কুণালের বিরুদ্ধে অমরপুর, ওম্পি এবং নতুন বাজার থানায় অভিযোগ দায়ের হয়। সেই সূত্র ধরে তাঁকে নোটিস পাঠায় ত্রিপুরা পুলিশ (Tripura Police)। এরপর তিনি সশরীরে ত্রিপুরায় গিয়ে হাজিরাও দিয়ে আসেন।

Tripura police files four more complaints against TMC leader Kunal Ghosh

[আরও পড়ুন: শুভেন্দু অধিকারীকে আক্রমণের জের, দল থেকে বহিষ্কৃত হাওড়া সদরের বিজেপি সভাপতি]

কিন্তু সেখানেই থেমে থাকেনি ত্রিপুরা পুলিশ। তৃণমূল নেতাকে আরও চারটি থানা থেকে নোটিস পাঠানো হয়েছে। অভিযোগ একই হিন্দু ভাবাবেগে আঘাত করা। বৃহস্পতিবার কুণালবাবু টুইট করে দাবি করেছেন, “ত্রিপুরা (Tripura) সরকার আমার নামে আরও চারটি মামলা দিল। হুবহু এক ধারায়। এখনও পর্যন্ত এই ইস্যুতে ৯টি মামলা হল।” ত্রিপুরা পুলিশকে তাঁর খোলাখুলি চ্যালেঞ্জ,”আজ আগরতলা যাচ্ছি।পুলিশ এত মামলা, নোটিসে পরিশ্রম না করে আমাকে গ্রেপ্তার করুক।”

[আরও পড়ুন: ‘স্মৃতিভ্রম হয়েছে, দিনে এক রাতে আরেক কথা বলছেন’, রাজ্যপালকে কটাক্ষ অমিত মিত্রের]

কিন্তু কেন এভাবে তাঁকে টার্গেট করা হচ্ছে? তৃণমূল মুখপাত্রের দাবি, “ত্রিপুরায় তৃণমূলের (TMC) উত্থানে ভয় পেয়ে গিয়েছে বিজেপি। তাই কখনও হামলা, কখনও মামলা করছে। এভাবে আমাদের ভয় দেখিয়ে আটকে রাখার চেষ্টা হচ্ছে। এত ঝামেলার দরকার নেই। আমি আজই আগরতলায় যাব, পারলে আমাকে গ্রেপ্তার করুক।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে