BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

মুকুল রায়-স্বপন দাশগুপ্তের ‘ঘর ওয়াপসি’, রাজ্যের ভোটার তালিকায় নাম তুললেন দুই নেতা

Published by: Paramita Paul |    Posted: January 17, 2021 2:38 pm|    Updated: January 17, 2021 6:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি নেতাদের ‘ঘর ওয়াপসি’! নয়াদিল্লি ছেড়ে ফের বাংলার ভোটার হলেন বিজেপির দুই শীর্ষ নেতা- মুকুল রায় এবং স্বপন দাশগুপ্ত। নিজেদের পৈতৃক বাড়ির ঠিকানায় এ রাজ্যের ভোটার তালিকায় নাম তুলেছেন তাঁরা। একুশের বিধানসভা নির্বাচনে এ রাজ্যেই ভোট দেবেন বিজেপির এই দুই হেভিওয়েট নেতা।

২০১৭ সালে বিজেপিতে যোগদানের পর ঠিকানা পালটে দিল্লির ভোটার হয়েছিলেন মুকুল রায় (Mukul Roy)। রাজ্যে বিধানসভা ভোটের মুখে ফের বাংলার ভোটার হলেন তিনি। ২০১৭ পর্যন্ত ভোটার তালিকায় মুকুল রায়ের ঠিকানা ছিল তপসিয়ার তৃণমূল ভবন। কিন্তু বিজেপিতে যোগদানের কিছুদিন পরই নয়াদিল্লির সাউথ অ্যাভিনিউয়ের বাড়ির ঠিকানায় নয়াদিল্লির ভোটার হন তিনি। গত লোকসভা ভোটেও নয়াদিল্লি লোকসভা কেন্দ্রে ভোট দিয়েছেন তিনি। কিন্তু রাজ্যে নতুন ভোটার তালিকায় নাম ফিরেছে মুকুল রায়ের। এবার তাঁর ঠিকানা দেখানো হয়েছে বীজপুরের পারিবারিক বাসস্থানকে।

[আরও পড়ুন : সংবাদমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে ‘অপরাধ’ কবুল করতে হবে বিধানসভার প্রার্থীদের! নির্দেশিকা কমিশনের]

একইসঙ্গে দীর্ঘদিন পরে বাংলার ভোটার হিসাবে ঘরে ফিরেছেন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্তও (Swapan Dasgupta)। শিক্ষা, গবেষণা ও অধ্যাপনায় দীর্ঘদিন বিদেশে কাটানোর পর দেশে ফিরে এতদিন দিল্লির বাসিন্দা ছিলেন স্বপনবাবু। সেখানেই ভোট দিতেন তিনি। এবার সেই নিয়মে বদল ঘটতে চলেছে। সদ্য প্রকাশিত রাজ্যের ভোটার তালিকায় রাজ্যসভার সাংসদের নাম রয়েছে। তিনি বালিগঞ্জ কেন্দ্রের ভোটার। বাসন্তীদেবী কলেজে ভোট দেবেন।

অনেকেই মনে করছিলেন এই নাম তোলার পিছনে অন্য কারণ আছে। একুশের বিধানসভা ভোটে প্রার্থী হতে পারেন মুকুল রায় ও স্বপন দাশগুপ্ত, এমন জল্পনাও করা হচ্ছিল। তবে রবিবার সেই জল্পনা পুরোপুরি উড়িয়ে দিয়েছেন মুকুল রায়। তাঁর সাফ কথা, “ভোটার তালিকায় নাম তোলার সঙ্গে প্রার্থী হওয়ার কোনও সম্ভাবনা নেই। রাজ্যের ভোটার হয়েছি, ভোট দেব। কিন্তু নির্বাচনে লড়ব না।”

[আরও পড়ুন : ১২০-১৩০ আসন দাবি অধীরদের! শীর্ষ নেতাদের বৈঠকেও কাটল না বাম-কংগ্রেস জোট জট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement