৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আবহে ভেজাল স্যানিটাইজার বিক্রির পর্দাফাঁস, কলকাতায় গ্রেপ্তার ২ অভিযুক্ত

Published by: Sayani Sen |    Posted: July 31, 2020 11:55 am|    Updated: July 31, 2020 1:18 pm

Two man arrested for allegedly selling fake sanitizer in Kolkata

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) সঙ্গে মোকাবিলায় প্রায় ব্রহ্মাস্ত্র মাস্ক। আর তার সঙ্গে নিজেকে জীবাণুমুক্ত রাখার জন্য হ্যান্ড স্যানিটাইজারও ব্যবহারের পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। এই দুইয়ের জোড়া ফলায় অদৃশ্য শত্রুকে রোখার চেষ্টা চলছে। কিন্তু করোনা আবহেও সক্রিয় বেশ কিছু অসাধু চক্র। বাজারে দেদার বিকোচ্ছে ভেজাল স্যানিটাইজার (Sanitozer)। তা অবশ্য নজরে আসে কলকাতা পুলিশের। ভেজাল স্যানিটাইজার বিক্রির অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মধ্য কলকাতার দু’টি দোকানে রাখা কয়েক বোতল স্যানিটাইজার দেখে সন্দেহ হয় পুলিশের। ওই দোকানে হানা দেয় তারা। তাতেই সামনে আসে আসল রহস্য। দেখা যায় বিভিন্ন মাপের বোতলে রাখা রয়েছে স্যানিটাইজার। কিন্তু কোনও বোতলের গায়ে নেই লেবেল। এমনকী মেলেনি ম্যানুফ্যাকচারিং সার্টিফিকেটও। তাতেই সন্দেহ হয় পুলিশের। ওই দু’টি দোকানে থাকা ১৪০০ লিটার ভেজাল স্যানিটাইজার বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিশের দাবি, রাসায়নিক মিশিয়ে টিনে ও ড্রামে জমা করা হত। যেটা ক্ষতিকারক বলে মনে হচ্ছে তদন্তকারীদের।

[আরও পড়ুন: অভিন্ন হৃদয় নিয়ে জন্ম, মাত্র ২৪ ঘণ্টার মধ্যে চিরবিদায় কলকাতার ‘সীতা-গীতা’র]

পুলিশ জিজ্ঞাসাবাদ করতে শুরু করে ব্যবসার সঙ্গে জড়িত রাজীব পাঞ্জাবি ও জিয়াউদ্দিন বাশা নামে দু’জনকে। পুলিশ সূত্রে খবর, তাঁদের বয়ানে মেলে হাজারও অসঙ্গতি। এরপর পুলিশ তাদের গ্রেপ্তার করে। ওই দু’জনকে জেরা করে এই চক্রের সঙ্গে জড়িত আরও অনেকের খোঁজ পাওয়া যাবে বলেই আশা তদন্তকারীদের। দুই ব্যক্তিকে প্রশ্ন করা হচ্ছে এই চক্রের সঙ্গে আর কারা যুক্ত আছে তা জানার জন্য।

[আরও পড়ুন: ‘সেপ্টেম্বরে পরিস্থিতি কী হবে উনি বুঝবেন কী করে?’, স্কুল খোলা নিয়ে মমতাকে কটাক্ষ দিলীপের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement