BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের মুখ্যসচিব, ডিজিপিকে দিল্লিতে জরুরি তলব, ভিডিও কনফারেন্সের প্রস্তাব নবান্নের

Published by: Sucheta Sengupta |    Posted: December 18, 2020 10:57 am|    Updated: December 18, 2020 10:59 am

Union home ministry again calls Chief secretary and DGP of West Bengal to meet on the issue of Nadda's convoy attack| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশই বাড়ছে কেন্দ্র-রাজ্য সংঘাত। ডায়মন্ড হারবারে বিজেপি সর্বভারতীয় সভাপতির কনভয়ে হামলার ঘটনায় ফের রাজ্যের মুখ্যসচিব (Chief Secretary) ও ডিজিপিকে (DGP) দিল্লিতে তলব করল স্বরাষ্ট্রমন্ত্রক (Union Home Ministry)। শুক্রবারই বিকেলে তাঁদের ডেকে পাঠানো হয়েছে। যদিও আগেরবারের মতো এবারও রাজ্য প্রশাসনের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, কাজের বিপুল চাপ, এত দ্রুত প্রশাসন এবং পুলিশের দুই শীর্ষ আমলাকে দিল্লি পাঠানো সম্ভব নয়। ভিডিও কনফারেন্সে তাঁদের সঙ্গে বৈঠকে বসার প্রস্তাব দেওয়া হয়েছে নবান্নের তরফে।

IPSদের বদলি নিয়ে নবান্নের সঙ্গে নর্থ ব্লকের দ্বন্দ্বের মাঝেই চলে এল জেপি নাড্ডার কনভয়ে হামলা প্রসঙ্গ। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লার চিঠি এসে পৌঁছয় নবান্নে। তাতে লেখা, শুক্রবার বিকেল সাড়ে পাঁচটার মধ্যে এই সংক্রান্ত যাবতীয় রিপোর্ট নিয়ে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র যেন নর্থ ব্লকে গিয়ে দেখা করেন। চিঠির জবাবে নবান্ন জানিয়ে দেয়, এখানে প্রচুর কাজের চাপ। এছাড়া করোনা সংক্রমণের আশঙ্কাও আছে। তাই দুই শীর্ষ আমলাকে এত তড়িঘড়ি দিল্লিতে পাঠানো যাবে না। নবান্নের প্রস্তাব, ওই সময়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুখ্যসচিব ও ডিজিপির সঙ্গে আলোচনা সেরে নিতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব। যদিও ওই প্রস্তাবে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি স্বরাষ্ট্রমন্ত্রকের। রাজনৈতিক মহলের ধারণা, আসলে দিল্লির তলবে সাড়া দিয়ে মুখ্যসচিব ও ডিজিপিকে সেখানে পাঠানোয় সায় নেই রাজ্য প্রশাসনের।

[আরও পড়ুন: নাড্ডার কনভয়ে হামলা থেকে শিক্ষা, অমিত শাহর নিরাপত্তা নিয়ে রাজ্য পুলিশকে চিঠি CPRF’এর]

গত ১০ তারিখ ডায়মন্ড হারবার যাওয়ার পথে জেপি নাড্ডার কনভয়ে হামলার ঘটনার নালিশ জানিয়ে তিনি সরাসরি ফোন করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। তারপর স্বরাষ্ট্রমন্ত্রক একাধিক জায়গায় এ বিষয়ে রিপোর্ট চেয়ে পাঠান। নাড্ডার সফরে নিরাপত্তার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে ডেকে পাঠানো হয় মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে। ১১ তারিখ তাঁদের হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু জানিয়ে দেওয়া হয় যে এই মুহূর্তে তাঁদের দিল্লি যাওয়া সম্ভব নয়। প্রয়োজনীয় রিপোর্ট পাঠিয়ে দেওয়া হচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রকে। কিন্তু তার একসপ্তাহ পর, অমিত শাহর রাজ্য সফরের ঠিক আগের মুহূর্তেই ফের তাঁদের তলব করা হল।

[আরও পড়ুন: কোভ্যাক্সিনের পর শহরে এল রাশিয়ার ‘‌স্পুটনিক ভি’, শীঘ্রই শুরু হবে ট্রায়াল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে