BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘রাজভবনের সঙ্গে লকডাউনে ইতি টানুন’, মমতাকে কটাক্ষ ধনকড়ের

Published by: Monishankar Choudhury |    Posted: April 13, 2020 12:14 pm|    Updated: April 13, 2020 12:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার আবহেও অব্যাহত নবান্ন-রাজভবন সংঘাত।এবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে টুইটে কটাক্ষ করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়।

রাজ্য সরকারের সঙ্গে রাজভবনের সম্পর্ক যে কতটা ‘মধুর’, তা সবারই জানা। করোনার আবহেও যে দু’পক্ষ সংঘাতে ছেদ টানেনি, তা স্পষ্ট করে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে সোমবার নিজের টুইটার হ্যান্ডেলে রাজ্যপাল লেখেন, “রাজভবনের সঙ্গে লকডাউনে ইতি টানুন মমতা। আমরা এখন করোনা মহামারির সঙ্গে লড়াই করছি। রাজ্যের স্বার্থে আমাদের এক হয়ে কাজ করতে হবে।” শুধু তাই নয়, রাজ্যে লকডাউন পালনে খামতি রয়েছে বলে অভিযোগ জানিয়ে ধনকড় আরও লেখেন, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের হুঁশিয়ারির কথা মাথায় রেখে আচরণ ঠিক করার প্রয়োজন রয়েছে। সোশ্যাল ডিসস্টানসিং ও ধর্মীয় জমায়েতের মতো বিষয়গুলি নিয়ে গাফিলতিতে জড়িত অধিকারিকদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা উচিত।”

উল্লেখ্য, রাজ্যে কঠোর ভাবে পালন হচ্ছে না লকডাউন। অত্যাবশ্যকীয় নয় এমন জিনিসপত্রের দোকানগুলিকে ছাড় দেওয়া হয়েছে। সদ্য এই নিয়ে উদ্বেগ প্রকাশ করে রাজ্যকে চিঠি দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।  সেখানে সাফ বলা হয়েছে, ধর্মীয় সমাবেশকে আটকাচ্ছে না পুলিশ। লকডাউনের এহেন শিথিলতা নিয়ে রাজ্যের ভূমিকায় অসন্তুষ্ট হয়ে রাজ্যের মুখ্যসচিব ও ডিজিপিকে চিঠি দিয়ে লকডাউন কঠোরভাবে বলবৎ করার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।  

প্রসঙ্গত, রাজ্যে বেশ কিছু জায়গায় দেখা গিয়েছে, মানুষ লকডাউন মানছেন না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবার সাধারণ মানুষকে অনুরোধ করেছেন, লকডাউন মানার জন্য। প্রয়োজন ছাড়া বাইরে বেরতে না। কিন্তু নির্দেশকে অমান্য করেই লোকজন বাইরে বেরোচ্ছেন বলে দেখা গিয়েছ। মাছ ও সবজি বাজারগুলিতে ভিড় লক্ষ্য করা গিয়েছে। নারকেলডাঙা, রাজাবাজার, তপসিয়া, মেটিয়াবুরুজ, গার্ডেনরিচ, একবালপুর, মানিকতলা অঞ্চলগুলিতে লকডাউন মানা হচ্ছে না বলে চিঠিতে উল্লেখ করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। বিশেষ করে, নারকেলডাঙাতে বেশি COVID-19 পজিটিভ কেস পাওয়া গিয়েছে বলে চিঠিতে উল্লেখ করেছে মন্ত্রক।

[আরও পড়ুন: করোনার ত্রাণেও জালিয়াতি! অনলাইন লেনদেনে নজর রাখার নির্দেশ পুলিশ কমিশনারের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement