২ আষাঢ়  ১৪২৬  সোমবার ১৭ জুন ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

২ আষাঢ়  ১৪২৬  সোমবার ১৭ জুন ২০১৯ 

BREAKING NEWS

অর্ণব আইচ ও রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বসিরহাট কাণ্ডের প্রতিবাদে বিজেপির লালবাজার অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড বিবি গাঙ্গুলি স্ট্রিটে। অবরুদ্ধ সেন্ট্রাল অ্যাভিনিউ। বিবি গাঙ্গুলি স্ট্রিটে ব্যারিকেড ভাঙার চেষ্টা করলে, বিক্ষোভকারীদের লক্ষ্য করে জলকামান ও টিয়ার গ্যাসে সেল ছুঁড়ে পুলিশ। মুকুল রায়-সহ গুরুতর অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন বিজেপি সমর্থকরা। সেন্ট্রাল অ্যাভিনিউতে অবস্থান বিক্ষোভ বসেছেন মুকুল রায়, কৈলাস বিজয়বর্গীয়-সহ বিজেপি নেতা ও কর্মীরা। শেষ খবর অনুযায়ী, এখনও অবস্থান বিক্ষোভ চলছে। এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ।

[ আরও পড়ুন: মূর্তির পর বিদ্যাসাগর মিউজিয়াম তৈরিতে তোড়জোড়, ভগ্ন মূর্তি থাকবে আর্কাইভে]

অতীতে বিজেপির লালবাজার অভিযানকে কেন্দ্র করে অগ্নিগর্ভ হয়েছিল কলকাতা। পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছিলেন বিক্ষোভকারীরা, পুড়িয়েছিল পুলিশের গাড়িও। এবার বিজেপির লালবাজার অভিযানকে কেন্দ্র করেও তুমুল অশান্তি শহরে। বুধবার পূর্ব নির্ধারিত কর্মসূচি মেনে সুবোধ মল্লিক স্কোয়ার থেকে মিছিল করে বিবি গাঙ্গুলি স্ট্রিট হয়ে লালবাজারের দিকে যাচ্ছিলেন বিজেপি কর্মী-সমর্থকরা। মিছিল আটকানোর জন্য বিবি গাঙ্গুলি স্ট্রিট-সেন্ট্রাল অ্যাভিনিউ সংযোগস্থলে ব্যারিকেড করেছিল পুলিশ। বিক্ষোভকারী যখন সেই ব্যারিকেডটি ভাঙার চেষ্টা করেন, তখনই উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার গ্যাসের শেল ফাটায় পুলিশ। বিবি গাঙ্গুলি স্ট্রিটে বাধা পেয়ে ফিয়ার্স লেনের দিকে চলে যান বিজেপি কর্মীরা। সেখানেও যথারীতি ব্যারিকেড ভাঙার চেষ্টা করা হয়। ফের বিক্ষোভকারীদের লক্ষ্য করে ফাটানো হয় টিয়ার গ্যাসের শেল। অসুস্থ হয়ে পড়েন রাজু বন্দ্যোপাধ্যায়-সহ বেশ কয়েকজন বিজেপি নেতা। 

[ আরও পড়ুন: ‘তাড়াতে পারলে বুঝব দম আছে’, দলের বিরুদ্ধে ফের হুঁশিয়ারি সব্যসাচীর]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং