২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Durga Puja 2021: এবার কলকাতার পুজোয় ‘মানিকে মাগে হিঠে’, প্যান্ডেলে বাজবে গানটির বাংলা রিমেক

Published by: Sulaya Singha |    Posted: September 4, 2021 2:52 pm|    Updated: September 4, 2021 7:18 pm

Viral Sri Lanka song 'Manike Mage Hithe's remake to play in Kolkata Durga Puja pandal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মানিকে মাগে হিঠে’। সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তার শিখর ছুঁয়েছে গানটি। বারবার ভারচুয়াল দেওয়ালে ভেসে উঠছে মিষ্টি ইওহানি ডি’সিলভার মুখটি। গান যে কোনও ভাষার বেড়াজাল মানে না, তা নতুন করে শিখিয়ে দিয়েছে সিংহলি এই গান। আর এবার এই গানেই লাগছে পুজোর ছোঁয়া। অতিমারী (Corona Pandemic) আবহে মা দুর্গাকে এই গান গেয়েই স্বাগত জানাতে চলেছে কলকাতার এক পুজো মণ্ডপ। তবে রয়েছে একটি মজার টুইস্টও।

গত বছর করোনা আবহেই কৈলাস থেকে সপরিবারে আবির্ভূত হয়েছিলেন দেবী দুর্গা (Durga Puja 2021)। এবারও যায়নি অতিমারীর কাঁটা। শিয়রে কড়া নাড়ছে করোনার তৃতীয় ঢেউ। এমন পরিস্থিতিতে জনপ্রিয় এই গানকেই সচেতনতা প্রচারের হাতিয়ার হিসেবে বেছে নিয়েছে ‘অর্জুনপুর আমরা সবাই’ ক্লাব। আর সেখানেই রয়েছে আসল টুইস্ট। যে সিংহলি গানটি বর্তমানে অতি জনপ্রিয় হয়ে উঠেছে, তার বাংলা রিমেক শোনা যাবে তাদের মণ্ডপে। হ্যাঁ, ঠিকই পড়েছেন। এমনই অভিনব ভাবনা নিঃসন্দেহে তাক লাগানো।

[আরও পড়ুন: Durga Puja 2021: হিন্দু ভাবাবেগে আঘাত! মমতার আদলের দুর্গা ঘিরে তুমুল বিতর্ক, পালটা তৃণমূলেরও]

গানের লাইনগুলি ঠিক কেমন? সেখানেও রয়েছে বিশেষ চমক। দেশ তথা গোটা দুনিয়া সংক্রমণমুক্ত হোক। মায়ের কাছে সে প্রার্থনাই করা হবে এই রিমেকে। সেই সঙ্গে কোভিডবিধি মেনে চলা আমাদের জন্য ঠিক কতখানি জরুরি, দর্শনার্থীদের সে বার্তাও দেওয়া হবে। উদাহরণ স্বরূপ, ‘মানিকে মাগে হিঠে’ (Manike Mage Hithe) বদলে হয়ে যাবে, ‘যেন পারি দুখ সইতে, আরও আরও কষ্ট নিতে পারি, অতিমারী, না হারি, ও মা।’ সংগীত পরিচালক সুমন সরকার আবার রিমেকে ঢাকের বাদ্যি, কাঁসর-ঘণ্টা জুড়ে গানটিকে উৎসব মুখর করে তুলেছেন। সুমন সরকার জানালেন, তাঁদেরই স্টুডিওর চার শিল্পী শ্রুতি মিত্র, অঙ্কিতা বন্দ্যোপাধ্যায়, অরিন সেনগুপ্ত এবং সুপর্ণ ভৌমিক গানটি গেয়েছেন। 

৪৮ বছরে অর্জুনপুর আমরা সবাই ক্লাবকে সাজিয়ে তুলবেন শিল্পী ভবতোষ সুতার। মণ্ডপের আবহের পাশাপাশি প্রতিমাই হতে চলেছে বিশেষ আকর্ষণ বলে জানালেন ক্লাবের সভাপতি মৌসুমি নস্কর। তবে অন্যান্য পুজোর মতো এবার তাঁদেরও বাজেটে কাটছাঁট করতে হয়েছে। কিন্তু তাতেও যে এই মণ্ডপ পুজোপ্রেমীদের আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠবে, তা তাদের এই অভিনব ভাবনাতেই স্পষ্ট।

[আরও পড়ুন: আপনার জীবনে কখন আসবে ভাল সময়, শ্রীকৃষ্ণের এই ৭টি সংকেতেই মেলে উত্তর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement