Advertisement
Advertisement
SUCI

নোটা বা কংগ্রেস নয়, উত্তর কলকাতার বাম ভোট কি এসইউসি-তে?

রিপোর্ট সিপিএম-কংগ্রেস জোটের পক্ষে হতাশারই!

Vote of CPM in North Kolkata may be shifted to SUCI
Published by: Paramita Paul
  • Posted:May 27, 2024 6:16 pm
  • Updated:May 27, 2024 7:57 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ‘উত্তরের উত্তর’ নিয়ে দ্বন্দ্ব চলছে বিজেপি-তৃণমূলে। এর মধ্য উত্তর কলকাতার বামভোট নিয়ে অন্দরের রিপোর্ট ভাবাচ্ছে কংগ্রেস-সিপিএম শিবিরকে। উত্তর কলকাতার বামেদের সব ভোট কি কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্যর ঝুলিতে যাবে? রিপোর্ট যা সামনে আসছে তা সিপিএম-কংগ্রেস জোটের পক্ষে হতাশারই।

রিপোর্ট বলছে, যেখানে বামেদের বিশেষ করে সিপিএম সমর্থকদের ভোট এসইউসির দিকে ঝুঁকছে বলে খবর। আরেকটি রিপোর্টে জানা যাচ্ছে, সিপিএম সমর্থক সংখ‌্যালঘু ভোটের পুরনো একটা অংশ যাচ্ছে বিজেপির দিকে। এই অংশটি এই মুহূর্তে সিপিএম এবং তৃণমূল-বিরোধী। তবে উল্লেখযোগ‌্য হল উত্তর কলকাতায় বাগবাজার, শ‌্যামবাজার, হাতিবাগান, বেলেঘাটার মতো বামেদের নিশ্চিত এলাকার সমর্থকরা প্রচারে আসা এসইউসি প্রার্থী ডা. বিপ্লব চন্দ্রকে নিশ্চিত করেছেন বামেদের ভোট একটি বাম দলকেই দেওয়া হবে। আর তা পাবে এসইউসি-ই। কারণ কী?

Advertisement

[আরও পড়ুন: আরও বাড়ল গরমের ছুটি, কবে খুলবে স্কুল?]

এসইউসি নেতৃত্বের বক্তব‌্য, উত্তর কলকাতায় যে কংগ্রেসের বিরুদ্ধে লড়াই করে সিপিএম সেই কেন্দ্রকে নিজেদের গড় বানিয়েছিল, সেখানেই এখন কংগ্রেসের হাত ধরেছে সিপিএম। যা মেনে নিতে পারছেন না বহু বাম সমর্থকই। এসইউসি প্রার্থী বা দলের প্রচারে তাঁরা নিজে থেকে এসে সেই আক্ষেপের কথা জানিয়ে এসইউসি প্রার্থীকে সমর্থনের বলে যাচ্ছেন বলে উল্লেখ করেছেন দলের রাজ‌্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য।

Advertisement

আরেকটি রিপোর্টের কথা উল্লেখ করেছেন দলের প্রার্থী বিপ্লব চন্দ্র। সিপিএমের প্রার্থী না থাকায় সমর্থকরা একটা সময় ঠিক করেই নিয়েছিলেন নোটায় ভোট দেবেন। কিন্তু এসইউসির প্রচার দেখে তাঁরা মন বদলেছেন বলে জানাচ্ছেন চিকিৎসক প্রার্থী। আরেকটি দিকের কথা মনে করিয়ে দিয়েছেন তিনি। বেলগাছিয়া, বেলেঘাটা-সহ বিভিন্ন জায়গায় মদ-বিরোধী আন্দোলন করেছে এসইউসি। তাই নিয়ে বেশ কিছু সমর্থন মিলেছে একেবারে নিম্নবিত্ত ঘরের মহিলাদের কাছে।

[আরও পড়ুন: কেকেআর যেন একান্নবর্তী পরিবার, ফাইনাল জিতে নাইটদের সেলাম গম্ভীর-নায়ারকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ