BREAKING NEWS

১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা চিকিৎসার ওষুধ ও সরঞ্জামে GST মকুবের দাবিতে রাজ্য সরকারকে সমর্থন বামফ্রন্টেরও

Published by: Abhisek Rakshit |    Posted: June 16, 2021 8:55 pm|    Updated: June 16, 2021 8:55 pm

Waive GST on Covid-19 medicines, equipment, Left Front also Supports West Bengal Govt. demands | Sangbad Pratidin

বুদ্ধদেব সেনগুপ্ত: এবার রাজ্য সরকারের পাশে দাঁড়াল আলিমুদ্দিন। কোভিড (Covid-19) চিকিৎসা সংক্রান্ত ওষুধ ও দ্রব্যের উপর জিএসটি (GST) মকুবের যে দাবি রাজ্য সরকার করেছে তাকে সমর্থন করল বামেরাও। এখনই কেন্দ্রকে জিএসটি মকুব করতে হবে বলে, দাবি জানাল রাজ্য বামফ্রন্ট। সেইসঙ্গে পেট্রোপণ্য-সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম কমাতে কেন্দ্রের উদ্যোগী হতে হবে বলে জানান বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। কয়েকদিনের মধ্যেই ১৬টি বামপন্থী দলের বৈঠকে এই বিষয়ে আন্দোলনের চূড়ান্ত রূপরেখা তৈরি হবে বলেও জানান তিনি।

সম্প্রতি দিল্লিতে বৈঠকে বসেছিল পাঁচটি বামপন্থী দল। সেই বৈঠকে কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে ১৫ দিন ধরে দেশজুড়ে আন্দোলনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই রাজ্যে যেহেতু করা বিধি-নিষেধ চলছে তাই আগামী ২৪ তারিখ থেকে এই আন্দোলন কর্মসূচি শুরু করা হবে বলে বুধবার জানান বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। তার আগে অবশ্য বামফ্রন্ট ও বামফ্রন্টের বাইরে থাকা বামপন্থী দলগুলোর সঙ্গে বৈঠকে বসা হবে বলেও জানান তিনি। তবে যে বিষয়গুলো নিয়ে আলোচনা হবে সেদিন তার উল্লেখ করতে গিয়ে ফ্রন্ট চেয়ারম্যান জানান, করোনা সংক্রান্ত চিকিৎসা নিয়ে কেন্দ্রের কাছে রাজ্যের অর্থমন্ত্রী যে দাবিগুলো পেশ করেছেন তার সঙ্গে রাজ্য বামফ্রন্ট সহমত। প্রসঙ্গত, এর আগে একাধিকবার রাজ্যের তরফ থেকে কেন্দ্রের কাছে কোভিড চিকিৎসা সংক্রান্ত ওষুধ ও সরঞ্জামে জিএসটি মকুবের দাবি জানানো হয়েছে। দেওয়া হয়েছে চিঠিও।

[আরও পড়ুন: STF হেফাজতে চিনা ‘চর’ হান, জেরার স্বার্থে মালদহ থেকে আনা হতে পারে কলকাতায়]

এদিন রাজ্যপালের ভূমিকা নিয়েও সরব হন ফ্রন্ট চেয়ারম্যান। তার মতে, রাজ্যপাল ইচ্ছে করলেই রাজ্যের যেকোন প্রান্তে যেতে পারেন। কিন্তু তাঁর সঙ্গে বিজেপি সাংসদরা কেন যাচ্ছেন তা নিয়ে প্রশ্ন তোলেন। এছাড়াও রাজভবনে বিজেপি বিধায়কদের সঙ্গে রাজ্যপালের যে সভা হয়, সেই সভায় কেন এতজনের উপস্থিতি? এবং কেন সেই বৈঠক বারান্দায় আয়োজিত হল, সেই নিয়েও প্রশ্ন তোলেন বিমান বসু।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর স্বপ্নপূরণ! ব্যান্ডেল থেকে ট্রেনেই আসা যাবে বেলুড় মঠ, দ্রুত শেষ হবে কাজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement