১০ আষাঢ়  ১৪২৬  মঙ্গলবার ২৫ জুন ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জোরকদমে নতুন সেতু তৈরি করতে কাজ চলছে মাঝেরহাটে। কিন্তু বাদ সেধেছে কলকাতা পুরসভার ভুগর্ভস্থ পানীয় জলের লাইন। পূর্ত দপ্তরের আবেদন মেনে গার্ডেনরিচ থেকে আসা ওই পানীয় জলের লাইনটি সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা। আগামী বুধবার দিনভর পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে কালীঘাট, হরিশ পার্ক, চেতলা, গল্ফগ্রিন, রানিকুঠি-সহ দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায়।

[আরও পড়ুন: যান চলাচলে গতি আনতে সিগন্যালে সময় কমানোর ভাবনা কলকাতা পুলিশের]

গত বছরের সেপ্টেম্বরে ভেঙে পড়ে মাঝেরহাট সেতুর একাংশ। এক বছরের মধ্যে নতুন সেতু তৈরির করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। জোরকদমে চলছে কাজও। এদিকে মাঝেরহাট নির্মীয়মাণ সেতুর নিচ দিয়ে চলে গিয়েছে কলকাতা পুরসভার ভূগর্ভস্থ পানীয় জলের একটি পাইপলাইন। ওই পাইপলাইন দিয়েই গার্ডেনরিচ জল প্রকল্প থেকে দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় পানীয় জল সরবরাহ করা হয়। পূর্ত দপ্তর সূত্রে খবর, নয়া নকশায় নির্মীয়মাণ সেতুর একটি স্তম্ভ পাইপলাইনের সামনে পড়ে গিয়েছে। বস্তুত পানীয় জল সরবরাহ স্বাভাবিক রাখতে যদি ওই পাইপলাইনের উপর স্তম্ভ বসানো নাও হয়, সেক্ষেত্রে ‘পাইলিং’-এর সময়ে পাইপলাইনে ফাটল ধরতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ভু-গর্ভস্থ ওই পাইপলাইটি সরিয়ে নেওয়ার জন্য কলকাতা পুরসভার কাজে আবেদন করে পূর্ত দপ্তর। আগামী বুধবার দক্ষিণ কলকতা বিস্তীর্ণ অংশেই বন্ধ থাকবে পানীয় জলের সরবরাহ। এর আগে মাঝেরহাটে সেতুর কাজের জন্য শিয়ালদহ-বজবজ শাখায় বেশ কয়েকবার বন্ধ ছিল লোকাল ট্রেন চলাচল।

[আরও পড়ুন: শহরের বাতাস পরিশুদ্ধ করতে বিশ্বমানের এয়ার পিউরিফায়ার বসাবে কলকাতা পুরসভা]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং