৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

WB Polls: মুকুল-শিশিরের মধ্যেই কেউ অডিও ফাঁস করেছেন! ইঙ্গিতপূর্ণ মন্তব্য ডেরেকের

Published by: Paramita Paul |    Posted: March 28, 2021 4:57 pm|    Updated: March 28, 2021 5:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুকুল রায়-শিশির বাজোরিয়ার কথোপকথনের ভিডিও ফাঁস করতেই রাজ্যের শাসকদলের বিরুদ্ধে ফোনে আড়িপাতার অভিযোগ তুলেছিল রাজ্য বিজেপি (BJP)। কীভাবে দু’জনের কথোপকথন ফাঁস হল, তা নিয়ে রবিবার সাংবাদিক বৈঠক থেকে প্রশ্ন তুললেন বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহ-ও (Amit Shah)। পালটা সাংবাদিক বৈঠক করে সেই প্রশ্নের জবাব দিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন (Derek O’Brien)। শাহকে ব্যঙ্গ করে তাঁর জবাব, হয়তো দু’জনের মধ্যে কেউ অডিও ফাঁস করে দিয়েছেন।

বঙ্গে প্রথম দফার নির্বাচন মিটে গিয়েছে। অথচ সে দিন থেকেই দুটি অডিও ক্লিপ নিয়ে তোলপাড় বাংলার রাজনীতি। সাংগঠনিক জেলা তমলুকের বিজেপি সভাপতি প্রলয় পাল ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ফোনালাপের অডিও ফাঁস হয় শনিবার সকালে। এর পর সন্ধেয় পালটা সাংবাদিক বৈঠক করে মুকুল রায় ও শিশির বাজোরিয়ার অডিও টেপ প্রকাশ্যে আনে তৃণমূলও। যেখানে বুথের পোলিং এজেন্ট সংক্রান্ত নিয়মে বদল আনার বিষয়ে দুই বিজেপি নেতাকে কথা বলতে শোনা যায়। এর পরই কমিশন পোলিং এজেন্টের নিয়ম বদল করে। বিজেপির চাপেই কমিশন নিয়ম বদল করেছে বলে অভিযোগ এনেছে তৃণমূল।

[আরও পড়ুন : ভেষজের মোড়কেই দেদার বিকোচ্ছে সাধারণ আবির! প্রতারণার শিকার আমজনতা]

এর পরই বিজেপি নেতা শিশির বাজোরিয়া প্রশ্ন তুলেছিলেন, “আমরা কমিশনকে এ বিষয়ে ৩৬ পয়েন্টে একটা চিঠি দিয়েছিলাম। তাতে বুথ এজেন্টের প্রসঙ্গও ছিল। গণমাধ্যমেও বিষয়টি জানিয়েছিলাম।” এর পরই তাঁর প্রশ্ন, “এই অডিওটি তৃণমূলের হাতে কীভাবে গেল? তাহলে কি রাজ্যের গোয়েন্দারা আমাদের ফোন ট্যাপ করছে? আর সেই তথ্য তৃণমূলের হাতে তুলে দিচ্ছে?” একই প্রশ্ন তুললেন শাহ-ও। জবাবে ব্রায়েন অবশ্য বিজেপি নেতাদের ঘাড়েই দোষ ঠেললেন।

এ্দিনের সাংবাদিক বৈঠকে শাহকে ‘ঢপবাজ’ বলে কটাক্ষ করেন ব্রায়েন। বললেন, “অমিত শাহ একজন ঢপবাজ। গুলবাজ। তিনি এর আগে দিল্লি-ঝাড়খণ্ডের নির্বাচন নিয়ে আগাম পূর্বাভাস দিয়েছিলেন। কিন্তু তা মেলেনি। এখানেও মিলবে না। স্রেফ মাইন্ড গেম খেলছেন।” এদিন প্রত্যয়ী সুরে ডেরেক বলেন, “প্রথম দফার খেলা হয়ে গিয়েছে। নন্দীগ্রামেও খেলা হবে। প্রত্যেক দফাতেই তৃণমূল অনেক এগিয়ে।”

[আরও পড়ুন : এবার প্রকাশ্যে মুকুল রায়ের অডিও টেপ, কমিশনকে প্রভাবিত করার অভিযোগ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement