২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

শেষ মুহূর্তে মিলল না পুলিশি অনুমতি, বাতিল মিঠুনের রোড শো, বেহালায় উত্তেজনা

Published by: Paramita Paul |    Posted: April 8, 2021 11:58 am|    Updated: April 8, 2021 1:31 pm

An Images

ছবি: অরিজিৎ সাহা।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিন পরেই রাজ্যে চতুর্থ দফার নির্বাচন। তার আগে হাই ভোল্টেজ বেহালা কেন্দ্রে শেষ মুহূর্তে তারকা মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakrabarty) নিয়ে প্রচারে ঝড় তোলার পরিকল্পনা করেছিল গেরুয়া শিবির।  তাই বেহালার পর্ণশ্রী থেকে নতুন পল্লি পর্যন্ত রোড শো করার কথা ছিল বিজেপির। কিন্তু পুলিশি অনুমতি না পাওয়ায় বাতিল হল বৃহস্পতিবারের সেই কর্মসূচি। 

শনিবার দুই বেহালায় ভোটগ্রহণ। পূর্ব ও পশ্চিম বেহালা কেন্দ্রে দুই তারকা পায়েল সরকার ও শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে প্রার্থী করেছে বিজেপি। তাঁদের হয়ে প্রচার করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আজ তাঁদের হয়ে রোড শো করার কথা ছিল মিঠুন চক্রবর্তীর। সেই রোড শোয়ের অনুমতি চেয়ে বুধবার দুপুরে পুলিশের ‘সুবিধা’ অ্যাপে আবেদন জানিয়েছিল বিজেপির জেলা নেতৃত্ব। কিন্তু বিকেলে তাঁদের আবেদন নাকচ করে দেওয়া হয়। এর পর পর্ণশ্রী থানায় গিয়ে রোড শোয়ের অনুমতি চায় গেরুয়া শিবির। তাতেও বিশেষ সুবিধা হয়নি। এর পর মহাগুরু ও প্রার্থীদের নিয়ে ডোর-টু ডোর ক্যাম্পেনের অনুমতি চেয়েছিল তারা। সেই আবেদনেও ছাড়পত্র দেয়নি পুলিশ। কেন রোড শোয়ের অনুমতি মিলল না, তা এখনও স্পষ্ট নয় বলে দাবি বিজেপির।

[আরও পড়ুন : আজ রাজ্যের একাধিক জেলায় কালবৈশাখীর সম্ভাবনা, কলকাতায় নামতে পারে বৃষ্টিও]

এই ঘটনায় সকাল থেকে বেহালার পর্ণশ্রী এলাকায় তীব্র উত্তেজনা ছড়িয়েছে। বেলা বাড়তেই পর্ণশ্রী থানা ঘিরে বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপি সমর্থকরা। থানায় ভিতরেও কর্মীরা ঢুকে পড়েছে বলে অভিযোগ।  এই ঘটনায় বেহালা পশ্চিম-২ মণ্ডলের সভাপতি রবীন রায় জানিয়েছেন, “কাল সুবিধা অ্যাপের মাধ্যমে আবেদন জানিয়েছিলাম কিন্তু কেন অনুমতি মিলল না, তা স্পষ্ট নয়।” বেহালা পশ্চিমের প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের দাবি, “ভয় পেয়ে বাতিল করা হয়েছে আমাদের রোড শো। এত ভয় কিসের? আমার দলের কর্মীদের সঙ্গে কথা বলে উপযুক্ত ব্যবস্থা নেব।” পুলিশের দাবি, মিঠুন চক্রবর্তী এলে প্রচুর জমায়েত হত। নিরাপত্তা দেওয়া কঠিন। যানজটও হত। তাই রোড শোয়ের অনুমতি দেওয়া হয়নি বলে পুলিশ সূত্রে খবর। পুলিশের আরও দাবি, নির্বাচন কমিশনের কাছে অনুমতি চায়নি বিজেপি। তাই অনুমতি দেওয়া হয়নি।

[আরও পড়ুন : চাকরির টোপ দিয়ে জালিয়াতির ফাঁদ কলকাতায়, বেকার যুবক-যুবতীদের সতর্ক করল লালবাজার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement