BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

WB assembly polls 2021: স্বৈরতান্ত্রিক নৈরাজ্য ও আগ্রাসন রুখতে ধর্মনিরপেক্ষ সরকার গড়ুন, অডিও বার্তা বুদ্ধদেবের

Published by: Sulaya Singha |    Posted: March 30, 2021 3:31 pm|    Updated: March 30, 2021 6:33 pm

An Images

বুদ্ধদেব সেনগুপ্ত: নির্বাচনী মরশুমে (WB assembly polls 2021) সোমবারই বিজ্ঞপ্তি প্রকাশ করে রাজ্যবাসীকে বার্তা দিয়েছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। এবার বামফ্রন্টের তরফে প্রাক্তন মুখ্যমন্ত্রীর একটি অডিও বার্তা প্রকাশ করা হল। যেখানে তৃণমূলের স্বৈরতান্ত্রিক নৈরাজ্য ও বিজেপির আগ্রাসন রুখতে ধর্মনিরপেক্ষ সরকার গড়ার ডাক দিয়েছেন তিনি।  

অডিও বার্তায় বামফ্রন্টের প্রবীণ নেতার মুখে শোনা গেল সেই বাক্যটি, যাকে হাতিয়ার করে বঙ্গে উজ্জ্বল ভবিষ্যৎ গঠনের আহ্বান জানিয়েছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। তিনি বলেন, “কৃষি আমাদের ভিত্তি, শিল্প আমাদের ভবিষ্যৎ। বাম আমলে এই দুই ক্ষেত্রেই উন্নতি হয়েছিল। কিন্তু তৃণমূলের জমানায় এক ভয়াবহ পরিস্থিতির তৈরি হয়েছে। যেখানে শুধুই বিপর্যয় আর হতাশা। কৃষিজাত দ্রব্যের মূল্যবৃদ্ধি হয়েছে আর শিল্পায়ন স্তব্ধ। গত ১০ বছরে উল্লেখযোগ্য একটি শিল্পও আসেনি রাজ্যে। নন্দীগ্রাম ও সিঙ্গুরে এখন শ্মশানের নীরবতা। শিক্ষায় নৈরাজ্য, স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। নাগরিক জীবনের চাহিদা অবহেলিত। সামাজিক জীবনে গণতন্ত্র আক্রান্ত। স্বৈরাচারী শাসকদল, তাদের কর্মীবাহিনী ও সমাজবিরোধীরা একজোট হয়েছে। মহিলাদের নিরাপত্তা ভয়ংকরভাবে বিঘ্নিত। যুব সমাজ, দেশের ভবিষ্যৎ আজ আশাহীন, উদ্যোগহীন।”

[আরও পড়ুন: ‘বর্গি’দের তাড়াতে গর্জে উঠলেন ‘বাঘিনী’ মমতা, প্রকাশ্যে ‘ফাইটার দিদি’র তৃতীয় ভিডিও]

বুদ্ধদেবের (Buddhadeb Bhattachary) গলায় ফুটে উঠেছে, বাংলায় বেকারত্বের কথা। তিনি বলেন, “এখন রাজ্য ছাড়ছে অনেক যুবক। অন্য জায়গায় গিয়ে চাকরির সন্ধান করে বাঁচার চেষ্টা করছে।” এরপরই জুড়ে দেন, তৃণমূলের স্বৈরতান্ত্রিক নৈরাজ্য আর বিজেপির আগ্রাসনে রাজ্যে বিপদের পরিবেশ তৈরি হয়েছে। আর ঠিক তখনই তৈরি হয়েছে এক সম্ভাবনা। বামফ্রন্ট, কংগ্রেস ও ধর্মনিরপেক্ষ একটি দল মিলে যৌথ দল তৈরি করেছে। যেখানে শামিল যুব সমাজ। তারা চায় শিল্প, শিক্ষা, সমাজের উন্নত মূল্যবোধ।

তাই বুদ্ধদেবের আহ্বান, রাজ্যকে বিপদ থেকে রক্ষা করুন। বলছেন “নির্বাচনের মধ্যে দিয়ে এই ধর্মনিরপেক্ষ শক্তিকে ক্ষমতায় আনুন। যে সরকার বিপদগ্রস্ত গণতন্ত্রকে রক্ষা করবে। রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতিকে এগিয়ে নিয়ে যাবে। সাধারণ মানুষ, কৃষক, শ্রমিকের জীবন-জীবিকার দাবিগুলি সম্পর্কে সতর্ক থেকে কাজ করবে।”  

[আরও পড়ুন: দ্বিতীয় দফার ভোটে প্রয়োজনে গুলিও চালাতে পারবে কেন্দ্রীয় বাহিনী! নির্দেশ কমিশনের]

উল্লেখ্য, অসুস্থতার কারণে গত মাসে বামেদের ব্রিগেডে যোগ দিতে পারেননি বুদ্ধদেববাবু। তবে আপাতত তিনি ভাল আছেন। বিশ্রামে থাকাকালীনও দলের সমস্ত কর্মসূচির খবর রাখছেন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement