৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মুখ পুড়ল বিজেপির, নাম ঘোষণার পরও চৌরঙ্গি কেন্দ্রে প্রার্থী হতে নারাজ সোমেনপত্নী শিখা

Published by: Abhisek Rakshit |    Posted: March 18, 2021 5:38 pm|    Updated: March 18, 2021 6:16 pm

An Images

বুদ্ধদেব সেনগুপ্ত: বঙ্গে বিধানসভা নির্বাচনের (West Bengal Assembly Election 2021) আগে আরও এক দফা প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। এই দফাতে মোট ১৪৮টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করল BJP। তবে প্রার্থী তালিকা প্রকাশ হতেই ফের মুখ পুড়ল গেরুয়া শিবিরের। প্রয়াত কংগ্রেস (Congress) নেতা সোমেন মিত্রের স্ত্রী শিখা মিত্রের (Sikha Mitra) নাম চৌরঙ্গি আসন থেকে ঘোষণা করার অব্যবহিত পরেই শিখা মিত্রের পুত্র রোহন মিত্র Rohan Mitra) জানিয়ে দিলেন, তাঁর মা ভোটে দাঁড়াচ্ছেন না। এমনকী বিজেপিতে এখনও যোগও দেননি তিনি।

বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী ১৪৮টি আসনে বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা করেন। তাতেই চৌরঙ্গি আসন থেকে প্রার্থী ছিলেন প্রাক্তন বিধায়ক শিখা মিত্র চৌধুরীর নাম। কিন্তু সেই নাম ঘোষণা হওয়ার পরই বিবৃতি দেন শিখা-সোমেনের পুত্র রোহন। তিনি পরিষ্কার জানিয়ে দেন, “আমার মা কোনও জায়গা থেকেই ভোটে দাঁড়াচ্ছেন না। অন্তত বিজেপি থেকে তো নয়ই। কেউই আমাদের কাছ থেকে অনুমতি নেয়নি।” এরপর শিখা মিত্রও জানিয়ে দেন, “আমি বিজেপির হয়ে দাঁড়াচ্ছি না। ভুল সংবাদ পরিবেশন হচ্ছে। এটা আদৌ বিশ্বাসযোগ্য নয়। নিজেই বলছি, আমি কোথাও ভোটে দাঁড়াচ্ছি না।”

[আরও পড়ুন: ইস্তাহারে মমতার মাস্টারস্ট্রোক! দেশে প্রথমবার সকলের জন্য ন্যূনতম আয়ের প্রতিশ্রুতি]

এর আগে সম্প্রতি বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) প্রদেশ কংগ্রেসের প্রয়াত সভাপতি সোমেন মিত্রর স্ত্রী শিখা মিত্রর সঙ্গে দেখা করেন। বিজেপিতে যোগ দেওয়ার প্রস্তাব দেওয়া হয় শিখাকে। সেই সঙ্গে চৌরঙ্গি কেন্দ্রে প্রার্থী হওয়া নিয়েও তাঁদের মধ্যে কথা হয়। তবে শুভেন্দুর থেকে কিছুটা সময় চেয়ে নেন সোমেন-জায়া। বিজেপিতে যোগ দেবেন না তখন এমন কথা বলেননি শিখা মিত্র। তাতেই জল্পনা আরও বাড়ে। শুভেন্দুর সঙ্গে সাক্ষাতের কথা স্বীকার করে নেন রোহন মিত্র। তিনিও সেসময় দলবদলের সম্ভাবনা খারিজ করেননি। এর ছ’দিনের মধ্যেই নিজেদের অবস্থান স্পষ্ট করে দেন রোহন (Rohan Mitra)। সোশ্যাল মিডিয়ায় লেখেন, দলবদলের যে জল্পনা কয়েকদিন ধরে চলছে, তা সঠিক নয়। তিনি কংগ্রেসেই আছেন। সেই সঙ্গে সংযুক্ত মোর্চার প্রার্থীদের সর্বত্র জয়ী করার আবেদন জানান প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক। এছাড়াও মোর্চার প্রার্থীদের প্রচারে যেতে আপত্তি নেই বলেও লেখেন তিনি। তারপরও এদিন শিখা মিত্রের নাম ঘোষণা করা হয় বিজেপির পক্ষ থেকে। কিন্তু পরবর্তীতে শিখা-রোহন দু’জনেই জানিয়ে দিলেন, সোমেন জায়া বিজেপির প্রার্থী হচ্ছেন না।

[আরও পড়ুন: এসএসকেএম থেকে দামি যন্ত্র চুরি, রোগীদের বসিয়ে রেখে তল্লাশি ঘিরে বিতর্ক]

এদিকে, শিখা মিত্রের পর একই সুর শোনা গিয়েছে কাশীপুর-বেলগাছিয়া আসনে বিজেপির ঘোষিত প্রার্থী তরুণ সাহার মুখেও। তিনি বলেন, “মনে হচ্ছে কোথাও একটা ভুল হয়েছে। আমার কাছে বিজেপির লোকজন এসেছিল। কিন্তু আমি বলে দিয়েছি আমি পেশাদার রাজনীতিবিদ নই। তাই এখনই অন্য কোনও দলে যোগ দেওয়ার চিন্তাভাবনাও আমার নেই।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement