BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এই আসনগুলিতে সম্মুখ সমরে তৃণমূল-বিজেপির হেভিওয়েটরা, পাল্লা ভারী কার?

Published by: Paramita Paul |    Posted: March 18, 2021 5:51 pm|    Updated: March 18, 2021 6:07 pm

WB assembly polls: These seven seats to witness mega fight between TMC and BJP | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশ উত্তাপ বাড়ছে ভোটযুদ্ধের (WB Assembly Election 2021)। ইতিমধ্যে বাম, কংগ্রেস ও তৃণমূল নিজেদের তালিকা প্রকাশ করে ফেলেছে। ইতিমধ্যে প্রার্থীদের নাম ঘোষণার দৌড়ে কিছুটা পিছিয়ে পড়েছে বিজেপি। সেই সমতা ফেরাতে ধীরে ধীরে নিজেদের তুরুপের তাস প্রকাশ করছে বিজেপি। বৃহস্পতিবার ১৪৮ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করল গেরুয়া শিবির। আর তাতেই স্পষ্ট হচ্ছে মোটামুটি আরও সাত আসনে হেভিওয়েট লড়াই দেখতে চলেছে বঙ্গ। তার মধ্যে বেশ কয়েকটি আবার কলকাতা ও তার আশপাশের এলাকার আসন। সাত আসনে কার্যত সেয়ানে-সেয়ানে টক্কর দেখবে গোটা বাংলা। ‘বিনা যুদ্ধে’ এক টুকরো জমিও ছাড়তে রাজি নয় কোনও রাজনৈতিক দলই।

কোন সাত আসনে হেভিওয়েট লড়াই দেখবে রাজ্য?

ভবানীপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছেড়ে যাওয়া কেন্দ্র। মমতার বদলে এবার তৃণমূলের হয়ে প্রার্থী হয়েছেন শোভনদেব চট্টোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে বিজেপির প্রার্থী হচ্ছেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। এই আসনে কার্যত সেয়ানে সেয়ানে টক্কর হতে চলেছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। 

রাজারহাট-গোপালপুর: প্রত্যাশিতভাবেই এই আসনে প্রার্থী হয়েছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তাঁর বিপরীতে রয়েছেন তৃণমূলের অদিতি মুন্সি। কন্ঠশিল্পী অদিতির স্বামী দেবরাজ চক্রবর্তী। ওই এলাকায় তাঁর শক্তিশালী সংগঠন রয়েছে। ফলে শমীক ভট্টাচার্য ক্লিন সুইপ পাবেন না বলেই ধারণা রাজনৈতিক মহলের। 

[আরও পড়ুন : মুখ পুড়ল বিজেপির, নাম ঘোষণার পরও চৌরঙ্গি কেন্দ্রে প্রার্থী হতে নারাজ সোমেন পত্নী শিখা]

কামারহাটি: এই আসনে তৃণমূলের মদন মিত্রের শক্তিশালী সংগঠন রয়েছে। ফলে এখানে রাজ্যের প্রাক্তন মন্ত্রী ক্লিন সুইপ পাবে বলে মনে করছিল ওয়াকিবহাল মহল। কিন্তু তাঁর জয়ের পথে কাঁটা বিছোতে এই আসনে বিজেপি প্রার্থী করেছে পোড় খাওয়া নেতা  রাজু বন্দ্যোপাধ্যায়কে।   
বিধাননগর: প্রাক্তন সতীর্থদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দল ছেড়েছিলেন সব্যসাচী দত্ত। এবার বিধাননগর কেন্দ্রে তাঁর সঙ্গে সম্মুখ সমরে তৃণমূলের মন্ত্রী তথা নেতা সুজিত বসু।
হাবড়া:  বঙ্গ বিজেপির পোড় খাওয়া নেতা রাহুল সিনহা লড়াই করবেন দাপুটে তৃণমূল মন্ত্রী তথা সংগঠক জ্যোতিপ্রিয় মল্লিকের সঙ্গে।
কৃষ্ণনগর উত্তর: পোড় খাওয়া রাজনীতিবিদ তথা বিজেপি নেতা মুকুল রায় লড়বেন আনকোড়া রাজনীতিবিদ তৃণমূলের তারকা প্রার্থী কৌশানী মুখোপাধ্যায়ের বিরুদ্ধে।
বারাকপুর: রাজ্যের হাইভোল্টেজ একটি কেন্দ্র এটি। এই আসনে শহিদ বিজেপি কর্মী মণীষ শুক্লর বাবা চন্দ্রমণি শুক্ল বনাম তৃণমূলের তারকা রাজ চক্রবর্তীর লড়াই।
আসানসোল দক্ষিণ: তৃণমূলের তারকা প্রার্থী সায়নী ঘোষ বনাম বিজেপি তারকা নেত্রী অগ্নিমিত্রা পলের হাড্ডাহাড্ডি লড়াই হবে এই আসনে। 

[আরও পড়ুন : বঙ্গ বিজেপির ইস্তাহারে থাকছে চমক! প্রকাশ করতে পারেন খোদ জেপি নাড্ডা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement