২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

WB By-Election: মমতার বিরুদ্ধে ভবানীপুরে লড়বেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল, ঘোষণা বিজেপির

Published by: Sucheta Sengupta |    Posted: September 10, 2021 12:05 pm|    Updated: September 11, 2021 8:45 am

WB By Election: BJP announces Priyanka Tibrewal's name as candidate from Bhabanipur | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ভবানীপুরে (Bhabanipur) মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে লড়াইয়ে শেষপর্যন্ত মহিলা প্রার্থীকেই এগিয়ে দিল বিজেপি (BJP)। উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে গেরুয়া শিবিরের প্রার্থী হচ্ছেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল (Priyanka Tibrewal)। শুক্রবার দলের তরফে আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে দল। ভবানীপুর উপনির্বাচন ছাড়া দুই কেন্দ্র – সামসেরগঞ্জ ও জঙ্গিপুরের ভোটেও প্রার্থীর নাম ঘোষণা করেছে রাজ্য বিজেপি নেতৃত্ব। সামসেরগঞ্জের বিজেপি প্রার্থী মিলন ঘোষ, জঙ্গিপুরে লড়বেন সুজিত দাস।

একুশের ভোটে এন্টালি (Entally) কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে লড়েছিলেন আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। কিন্তু সেখানে শোচনীয় পরাজয় হয় তাঁর। ভোটের ফলপ্রকাশের পরপর ভোটপরবর্তী হিংসা নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে আইনি লড়াইয়ের পথে হাঁটেন প্রিয়াঙ্কাই। আইনজীবী হিসেবে বিজেপির বহু মামলাই লড়েছেন এই লড়াকু নেত্রী। মনে করা হচ্ছে, ভবানীপুরে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কঠিন লড়াইয়ে তাই তাঁর উপরই ভরসা রাখল রাজ্যের গেরুয়া শিবির। পাশাপাশি, ভবানীপুরের তারকা প্রচারকের তালিকাও তৈরি করে ফেলেছে তৃণমূল। তাতে নাম রয়েছে দিলীপ ঘোষ, রুদ্রনীল ঘোষ, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি-সহ একাধিক ব্যক্তি।

[আরও পড়ুন: WB By Election: ভবানীপুরে লড়াই, গণেশ চতুর্থীর শুভক্ষণে মনোনয়ন জমা দেবেন মমতা]

ভবানীপুরের প্রার্থী বাছতে গিয়ে দফায় দফায় আলোচনায় বসে বিজেপি নেতৃত্ব। বেশ কয়েকটি নাম নিয়ে আলোচনা চলছিল। প্রিয়াঙ্কা টিবরেওয়াল ছাড়াও প্রার্থীতালিকায় ছিল একুশের ভোটে বোলপুর থেকে লডা়ই করা অনির্বাণ গঙ্গোপাধ্যায়, বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়, ভবানীপুরেই লড়াই করা অভিনেতা রুদ্রনীল ঘোষেরও। তবে সবাইকে পিছনে ফেলে প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে উপনির্বাচনের লড়াইয়ে এগিয়ে দেওয়া হল। 

[আরও পড়ুন: কলকাতা বিশ্ববিদ্যালয়ের মুকুটে আরও এক পালক, জাতীয় র‌্যাঙ্কিংয়ে দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠান CU]

ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রতিপক্ষ হিসেবে প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে নির্বাচনের নেপথ্যে বেশ কয়েকটি কারণ দেখছে রাজনৈতিক মহল। প্রথমত, মহিলার বিরুদ্ধে রাজনৈতিক লড়াইয়ের জন্য মহিলা মুখই চাই, এমন দাবি উঠেছিল বিজেপির একাংশে। দ্বিতীয়ত, ভবানীপুরের জনগণের পছন্দ-অপছন্দ, রুচির কথা মাথায় রেখে প্রিয়াঙ্কাকেই যোগ্যতম বলে মনে করেছে দল। ফলে এই মুহূর্তে ভবানীপুর উপনির্বাচনের সমীকরণ, তাতে সেখানে ত্রিমুখী লড়াই হচ্ছে ৩০ সেপ্টেম্বর। মমতা বন্দ্যোপাধ্য়ায়, প্রিয়াঙ্কা টিবরেওয়াল, শ্রীজীব বিশ্বাস – এই তিন প্রার্থীর মধ্যে জোরদার লড়াই হবে।   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে