BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

WB Bypolls: চার কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থী ঘোষণার আগেই নির্বাচনী কমিটি গড়ল বিজেপি

Published by: Paramita Paul |    Posted: October 4, 2021 2:45 pm|    Updated: October 4, 2021 2:48 pm

WB Bypolls: BJP constitutes Election Committee for next 4 bypolls | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

রূপায়ন গঙ্গোপাধ্যায়: পুজোর মরশুম কাটলেই ফের ভোটের বাদ্যি বঙ্গে। ৩০ অক্টোবর রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন (WB Bypolls 2021)। তার মধ্যে দু’টি বিজেপির জেতা আসন। সেই দিকে নজর রেখেই প্রার্থী ঘোষণার আগেই নির্বাচন পরিচালন কমিটির তৈরি করল গেরুয়া শিবির। সোমবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটির সদস্যদের নাম ঘোষণা করলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার।

৩০ নভেম্বর উত্তরবঙ্গের কোচবিহার জেলার দিনহাটা (Dinhata) কেন্দ্রে উপনির্বাচন। এই কেন্দ্র থেকে জিতেছিলেন নিশীথ প্রামাণিক। কিন্তু সাংসদপদ ত্যাগ করেননি তিনি। ছেড়েছেন বিধায়ক পদ। তাই সাত মাসের মধ্যে ফের উপনির্বাচনের দামামা বেজেছে। এবারও এই আসনে জিততে মরিয়া। তাই এই কেন্দ্রের পর্যবেক্ষক হচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী তথা সাংসদ নিশীথ প্রামাণিক। সহ পর্যবেক্ষকের দায়িত্ব সামলাবেন আরও এক সাংসদ-ড. জয়ন্তকুমার রায়। দিনহাটার নির্বাচনী কমিটির ইনচার্জ হচ্ছেন দীপেন প্রামাণিক। কো-ইনচার্জের দায়িত্ব দেওয়া হয়েছে ৯ জনকে। তাঁদের মধ্যে ছ’জন।

[আরও পড়ুন: বড়বাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় পরিস্থিতি দেখতে গিয়ে অসুস্থ দমকল মন্ত্রী সুজিত বসু]

উপনির্বাচন রয়েছে নদিয়ার শান্তিপুরেও (Shantipur)। এই কেন্দ্র থেকে বিধায়ক হয়েছিলেন জগন্নাথ সরকার। কিন্তু সাংসদ পদ ছাড়েননি তিনি। ফলে এই কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। বিজেপির তরফে এই কেন্দ্রের নির্বাচনী পর্যবেক্ষক হচ্ছেন সাংসদ জগন্নাথ সরকার। সহ-পর্যবেক্ষক অনুপম দত্ত। ইনচার্জ হয়েছেন অভিজিৎ দাস। কো-ইনচার্জের দায়িত্ব পেয়েছেন পাঁচ বিধায়ক-সহ মোট ছ’জন।

[আরও পড়ুন: ভবানীপুরে বড় জয়, মহালয়ার পরই বিধায়ক পদে শপথ নিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়]

ভোট মেটার পরই খড়দহের (Khardah) তৃণমূল প্রার্থী কাজল সিনহার করোনায় মৃত্যু হয়। ফেল কেন্দ্রটি বিধায়কহীন হয়ে রয়েছে। সেখানকার উপনির্বাচনের বিজেপির পর্যবেক্ষক হচ্ছেন সাংসদ অর্জুন সিং। এই কেন্দ্রে কাউকে সহ-পর্যবেক্ষক করা হয়নি। ইনচার্জের দায়িত্ব পেয়েছেন দুজন। কো-ইনচার্জ হচ্ছেন চার বিধায়ক-সহ পাঁচজন।

BJP MP Arjun Singh left Bhabanipur By Election campaign

 

গোসাবা (Gosaba) বিধানসভা কেন্দ্রের নির্বাচনী কমিটির পর্যবেক্ষক হচ্ছেন সাংসদ জ্যোর্তিময় সিং মাহাতো। এখানেও সহ-পর্যবেক্ষক নেই। ইনচার্জ হয়ে দায়িত্ব সামলাবেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সঞ্জয় সিং। কো-ইনচার্জের দায়িত্ব পেয়েছেন ৪ বিধায়ক-সহ মোট পাঁচজন। প্রার্থী ঘোষণার আগে এভাবে নির্বাচনী কমিটি তৈরির বিষয়টি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement