৪ কার্তিক  ১৪২৮  শুক্রবার ২২ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বড়বাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় পরিস্থিতি দেখতে গিয়ে অসুস্থ দমকল মন্ত্রী সুজিত বসু

Published by: Sucheta Sengupta |    Posted: October 4, 2021 2:31 pm|    Updated: October 4, 2021 2:46 pm

West Bengal Minister Sujit Basu feels ill while visiting the fire site at Kolutola Street | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকঘণ্টা পেরিয়ে গেলেও আগুন (Fire) নিয়ন্ত্রণে এল না বড়বাজার লাগোয়া কলুটোলা স্ট্রিটে। দমকল কর্মীরা কার্যত প্রাণের ঝুঁকি নিয়ে আগুন নেভানোর কাজ করছেন। কাজ করছে দমকলের অন্তত ২০ টি ইঞ্জিন। আর পরিস্থিতি পরিদর্শনে গিয়ে প্রবল ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়লেন দমকল মন্ত্রী সুজিত বসু (Sujit Basu)। তাঁর শ্বাসকষ্ট হয়। সঙ্গে সঙ্গে তাঁকে ওই এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয় বলে খবর। 

বেলা ১১টা নাগাদ কলুটোলা স্ট্রিটের একটি চারতলা গুদামের দোতলায় আগুন লাগে। মুহূর্তের মধ্য়ে তা ছড়িয়ে পড়ে আশেপাশের বাড়িগুলিতে।  খবর পেয়ে ঘটনাস্থলে একে একে দমকলের ২০টি ইঞ্জিন পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করেন। কিন্তু ঘিঞ্জি এলাকায় আগুন নিয়ন্ত্রণে আনা কিছুতেই সম্ভব হচ্ছে না। দমকল বিভাগ সূত্রে খবর, গুদামটি প্লাস্টিকের (Plastic) ছিল। ফলে আগুন ছড়িয়ে সব প্রায় ভস্মীভূত করে দিয়েছে। এমনকী আশেপাশের বেশ কয়েকটি বাড়িরও ক্ষতি হয়েছে।  একটি বাড়ির জানলার কাচ ভেঙে পড়েছে। 

[আরও পড়ুন: ভবানীপুরে বড় জয়, মহালয়ার পরই বিধায়ক পদে শপথ নিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়]

এদিকে, ঘটনার খবর পেয়ে সেখানে পৌঁছে যান দমকল মন্ত্রী সুজিত বসু। তিনি গোটা অপারেশনের তদারকি করেন। সূত্রের খবর, তিনি নিজেই আগুন নেভানোর কাজে হাত লাগাতে যান। আর প্রবল ধোঁয়ায়  অসুস্থ হয়ে পড়েন। সেখান থেকে তাঁকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়। যে কোনও অগ্নিকাণ্ডের খবর পেলেই ঘটনাস্থলে ছুটে যান সুজিত বসু। খতিয়ে দেখেন সামগ্রিক পরিস্থিতি। দমকল কর্মীদের সাহস জোগান। কলুটোলা স্ট্রিটের খবর পেয়েও তিনি ছুটে গিয়েছিলেন। এবং পরিস্থিতি বুঝে নিজেই কাজে লাগাতে যান। 

[আরও পড়ুন: ফের অগ্নিকাণ্ড কলকাতায়, বড়বাজার লাগোয়া চারতলা বাড়িতে বিধ্বংসী আগুন, ধোঁয়ায় ঢাকল এলাকা]

দমকল আধিকারিকদের অনুমান, গোটা বাড়িটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। তাই নানা জায়গা থেকে জল জোগাড় করে আগুন নেভানোর কাজ করতে হয়েছে। তাতেই কাজ আরও কঠিন হয়ে পড়ে দমকল কর্মীদের। তাঁরা বাড়ির ভিতরেও ঢুকতে পারেননি। অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক ক্ষতি হয়েছে বলেই দাবি স্থানীয় বাসিন্দাদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement