BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

WB By-Election: ‘আমি তোমাদেরই লোক’, ভবানীপুরের জন্য মনোনয়নের পর পোস্ট মমতার

Published by: Sucheta Sengupta |    Posted: September 10, 2021 4:46 pm|    Updated: September 11, 2021 8:35 am

WB chief minister Mamata Banerjee's message to people on social media after submission of her nomination | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়া ছিল সময়ের অপেক্ষামাত্র। নির্বাচন কমিশন তা ঘোষণা করে দেওয়ার পরই প্রচারে কার্যত ঝাঁপিয়ে পড়েছেন তৃণমূল সুপ্রিমো তথা ভবানীপুর তৃণমূল (TMC) প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর শুক্রবার, গণেশ চতুর্থীর দিন আলিপুরের সার্ভে বিল্ডিংয়ে মনোনয়ন পেশ করার পর নতুন করে পরবর্তী প্রচার পরিকল্পনা করে ফেললেন তৃণমূল সুপ্রিমো। ভবানীপুরের সঙ্গে নিজের আত্মিক সম্পর্ক বোঝাতে গিয়ে তিনি ফেসবুক পোস্টে তুলে ধরলেন রবীন্দ্রনাথ ঠাকুরের (Rabindranath Tagore) কবিতা।  লিখলেন – ‘মোর নাম এই বলে খ্যাত হোক/আমি তোমাদেরই লোক’।

দলীয় সূত্রে খবর, আগামী সপ্তাহের ২ দিন তারিখ ভবানীপুরের (Bhabanipur) উত্তম উদ্যানে হিন্দিভাষীদের সঙ্গে একটি কর্মিসভা করবেন মমতা। ভবানীপুর কেন্দ্রে অবাঙালির সংখ্যা অনেক। গুজরাটি,পাঞ্জাবি থেকে শুরু করে মাড়োয়ারি – সকল ভাষাভাষীর মানুষজনের বাস এখানে। তাঁদের সঙ্গে নিয়ে আগামী সোমবার মমতা বন্দ্যোপাধ্যায় কর্মিসভা করবেন। থাকবেন তৃণমূল সমর্থক, স্থানীয় বাসিন্দারাও। ‘উন্নয়ন ঘরে ঘরে/ ঘরের মেয়ে ভবানীপুরে’ – এই স্লোগান তুলে এবারের উপনির্বাচনের প্রচারে নেমেছে রাজ্যের শাসকদল। দলীয় কর্মীরাই দিনভর প্রচার চালিয়ে যাচ্ছেন। চেনা মাটি হলেও প্রচারে এতটুকুও খামতি রাখতে নারাজ দলীয় নেতৃত্ব। এর জন্য তারকা প্রচারকদের তালিকা তৈরি করেই কাজ শুরু হয়েছে। মমতা নিজেও একাধিকবার ভবানীপুর কেন্দ্রের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে, সাধারণ মানুষজনের সঙ্গে দেখাসাক্ষাৎ করে নিজের মতো করে প্রচার করছেন।

Mamata Banerjee

[আরও পড়ুন: এতদিন ছিলেন ফুটপাথে, ভাগ্যের ফেরে প্রাক্তন মুখ্যমন্ত্রীর শ্যালিকা এখন মানসিক হাসপাতালে]

নিজের কেন্দ্র ছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায় যাবেন মুর্শিদাবাদের প্রচারে। সেখানের দুই কেন্দ্র – সামশেরগঞ্জ, জঙ্গিপুরে রয়েছে ভোট। একুশের ভোটের আগে এই দুই কেন্দ্রের প্রার্থীদের মৃত্যু হওয়ায় ভোট স্থগিত হয়। ফলে সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ৩০ সেপ্টেম্বর ভোট হবে। ২২ ও ২৩ সেপ্টেম্বর – দু’দিন এই দুই কেন্দ্রের প্রার্থীদের হয়ে প্রচারে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার প্রস্তুতির জন্য জেলা প্রশাসনের কাছে নির্দেশ দিয়েছে নবান্ন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে