BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘মুকুল রায় তো BJP সদস্য’, PAC চেয়ারম্যান পদে মনোনয়ন নিয়ে মন্তব্য মমতার

Published by: Paramita Paul |    Posted: June 24, 2021 4:22 pm|    Updated: June 24, 2021 6:37 pm

WB CM Mamata Banerjee claims Mukul Roy is BJP memeber over PAC chairman issue । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভার পাবলিক অ্যাকাউন্ট কমিটির (PAC) চেয়ারম্যান পদে মনোনয়ন নিয়ে টানাপোড়েন অব্যাহত। বিধানসভা সূত্রে খবর, চেয়ারম্যান পদের জন্য মনোনয়ন জমা করেছেন বিজেপি বিধায়ক তথা বর্তমানে তৃণমূল সদস্য মুকুল রায় (Mukul Roy)। তাঁর মনোনয়ন নিয়ে বেজায় আপত্তি বিজেপির। এদিকে ভোটাভুটি হলে তাঁকে জিতিয়ে আনবে বলে স্থির করেছে তৃণমূল। বৃহস্পতিবার এ কথা সাফ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ দিন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, “পিএসি চেয়ারম্যানের জন্য যে কেউ মনোনয়ন জমা করতে পারেন। মুকুল রায় তো বিজেপি সদস্য। তাঁকে তো কালিম্পংয়ের বিনয় তামাংয়ের দল সমর্থন জানিয়েছে। আমরাও সমর্থন করব। এটা স্পিকার সিদ্ধান্ত নেবেন।” এর পরই বিজেপিকে মুখ্যমন্ত্রীর চ্যালেঞ্জ, “যদি ভোটাভুটি হয় আমরা ভোটে জিতব। ভোটে আসুক না, কার কত শক্তি দেখে নিক। মানুষের ভোটে জিতে এসেছি, এবার সেই ভোটেই যাঁকে প্রয়োজন তাঁকে জেতাব।”

[আরও পড়ুন: ‘লোকাল ট্রেন চালু হলে ফের সংক্রমণ ছড়াবে’, আশঙ্কায় রেলের আবেদন খারিজ মুখ্যমন্ত্রীর]

উল্লেখ্য, কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে বিধায়ক হয়েছেন মুকুল রায়। এর কিছুদিনের মধ্যেই তৃণমূলে ফিরে আসেন তিনি। কিন্তু বিধায়ক পদ ছাড়েননি মুকুলবাবু। উপরন্তু বিধানসভার পিএসি চেয়ারম্যান পদের জন্য মনোনয়ন দাখিল করেছেন তিনি। বিধানসভার রীতি বলে এই পদে বসেন বিরোধী দলের বিধায়করা। স্বচ্ছতা বজায় রাখতে বিরোধী দলের বিধায়ককে এই পদ ছেড়ে দেওয়া হয়। এবার তৃণমূল সেই রীতি ভাঙছে বলে অভিযোগ। সেই অভিযোগ খণ্ডাতে মরিয়া তৃণমূলও।  

 

রাজনৈতিক মহল বলছে, মুকুল রায় খাতায় কলমে এখনও বিজেপি বিধায়ক। তাই তাঁকে PAC চেয়ারম্যান করা হলে তৃণমূলের ‘সাপও মরবে, লাঠিও ভাঙবে না।’ যদিও তাদের এই প্রচেষ্টা রুখতে মরিয়া বিজেপিও। মুকুল রায়ে বিধায়ক পদ খারিজের আবেজন জানাতে চলেছে তাঁরা। তাঁদের আবেদন মঞ্জুর হবে কি না তার উত্তর সময়ই দেবে। কিন্তু এদিন তৃণমূল নেত্রীর মন্তব্য বুঝিয়ে দিল, ভোটাভুটি হলেও মুকুল রায়কে জিতিয়ে পিএসি চেয়ারম্যান করতে সচেষ্ট তৃণমূল।

[আরও পড়ুন: কথা রাখলেন মমতা, মন্ত্রিসভায় অনুমোদন পেল পড়ুয়াদের ১০ লক্ষ টাকা ঋণ দেওয়ার প্রকল্প]

বিধানসভার ইতিহাস বলছে, পিএসির চেয়ারম্যান পদে শাসকদলের সদস্যকে বসানো এ রাজ্যে নতুন কিছু নয়। ২০১৬ থেকে ২০২১ পর্যন্ত এ রাজ্যের পিএসি কমিটির চেয়ারম্যান ছিলেন মানস ভুঁইয়া। তিনি খাতায় কলমে কংগ্রেস বিধায়ক হলেও পরে তৃণমূলে যোগ দিয়েছিলেন। তবুও তাঁকেও পিএসি চেয়ারম্যান পদ থেকে সরানো হয়নি। এবার অবশ্য চেয়ারম্যান হওয়ার আগেই দলবদল করেছেন মুকুল রায়। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে