BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘আলাপনের একার লড়াই নয়, আমলারা একজোট হয়ে লড়ছেন’, হুঁশিয়ারি মমতার

Published by: Paramita Paul |    Posted: June 23, 2021 6:58 pm|    Updated: June 23, 2021 9:24 pm

WB CM Mamata Banerjee slams Modi Government over Alapan Banerjee issue । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের আলাপন ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। তাঁর কথায়, “এটা আলাপনের একার লড়াই নয়। সমস্ত আমলাদের লড়াই এটা। সকলে একসঙ্গে মিলে লড়ছেন।” এর পরই মোদি সরকারকে তাঁর হুঁশিয়ারি, এটা ওঁরা (বিজেপি) পরে বুঝবে, যথন শূন্য হয়ে যাবে।” এর পরই নাম না করে প্রধানমন্ত্রীকে ‘সেলফিস জায়ান্ট’ বলেও কটাক্ষ করলেন মমতা।

বাংলার প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে ( Alapan Banerjee) নিয়ে টানাপোড়েন চলছেই। তাঁর বিরুদ্ধে অনুসন্ধান চালাবে বলে জানিয়েছে কেন্দ্র। এমনকী, ফের শোকজ করা হয়েছে। এমন পরিস্থিতিতে তাঁর পাশে দাঁড়িয়েছে রাজ্য সরকার। কেন্দ্র প্রতিহিংসামূলক আচরণ করছে বলে মঙ্গলবার তোপ দেগেছিল তৃণমূল নেতৃত্ব। আজ সুর চড়িয়ে মুখ্যমন্ত্রী বললেন, “গায়ের জোরে আইন বদলাতে চাইছে কেন্দ্র। কিন্তু আইন আইনের পথেই চলবে।”

[আরও পড়ুন: কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে, রাজ্যে দ্রুত উপনির্বাচনের আরজি মুখ্যমন্ত্রীর]

নবান্নের সভাঘর থেকে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, “গায়ের জোর দেখাচ্ছে। আইন মানছে না। গায়ের জোরে তো সবকিছু হয় না। আলাপনের মতো সৎ আমলাকে কাজ করতে দিচ্ছে না।” এর পরই তিনি বলেন, “ধ্বনি ভোটে যা ইচ্ছে পাশ করিয়ে নিচ্ছে। এখন এই সরকার আছে, ২০২৪ সালের পরে তো অন্য সরকার আসতে পারে, তাঁরা তখন এই নিয়ম পালটে ফেলবে।” সংখ্যাগরিষ্ঠতা নিয়েও বিজেপি সরকারকে খোঁচা দেন মমতা। তাঁর কথায়, “রাজীব গান্ধীরও ৪০০ সাংসদ ছিল। কিন্তু তিনি এরকম করেননি। আর ওঁদের তো ৩০০ বিধায়ক। তাও অধিকাংশ রাজ্যে বিরোধীরা সরকার গড়েছে। তার পরেও এমন আচরণ কীভাবে করে?”

 

আলাপন ইস্যুতে কি আইনি পথে হাঁটবে রাজ্য? প্রশ্নের জবাবে মুখ্যমন্ত্রী বলেন, “এটা সম্পূর্ণ আধিকারিকের ব্যক্তিগত বিষয়। ও যা চায় করতে পারে। রাজ্য ওঁর সঙ্গেই আছে। আর এটা ওঁর একার লড়াই নয়, গোটা দেশের আমলাদের লড়াই। সবাই আলাপনের পাশে আছে। এটা ওঁরা (বিজেপি) এখন বুঝবে না। জিরো হওয়ার পর বুঝবে।”

[আরও পড়ুন: ফের রাজ্যে ঘনিয়ে আসছে প্রাকৃতিক দুর্যোগ, নবান্ন থেকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement