BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনার বাড়বাড়ন্তের মাঝেই বাংলায় ১০ কোটি টিকাকরণ সম্পূর্ণ, জানালেন মমতা

Published by: Sayani Sen |    Posted: January 6, 2022 4:05 pm|    Updated: January 6, 2022 4:28 pm

WB CM Mamata Banerjee speaks about covid vaccination । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হু হু করে বাড়ছে রাজ্যে করোনা (Coronavirus) সংক্রমণ। কড়া বিধিনিষেধ জারি হয়েছে বঙ্গে। তা সত্ত্বেও কোভিডের ঊর্ধ্বমুখী গ্রাফ সকলের কপালের চিন্তার ভাঁজ আরও চওড়া করেছে। এই পরিস্থিতিতে একটাই স্বস্তির খবর। ইতিমধ্যেই প্রথম এবং দ্বিতীয় ডোজ মিলিয়ে রাজ্যের ১০ কোটি কোভিড টিকাকরণ সম্পূর্ণ। এখনও দ্বিতীয় ডোজ যাঁরা নেননি, তাঁদের ভ্যাকসিন নেওয়ার আরজি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

বৃহস্পতিবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এখনও পর্যন্ত প্রথম এবং দ্বিতীয় ডোজ মিলিয়ে কত টিকাকরণ হয়েছে, সে পরিসংখ্যান তুলে ধরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি জানান, এখনও পর্যন্ত মোট টিকাকরণ ১০ কোটি ৭৭ লক্ষ ৬৪ হাজার ৭। ১৮ বছরের ঊর্ধ্বে প্রথম ডোজ পেয়েছেন ৬ কোটি ৫৪ লক্ষ ৪ হাজার ১৩২ জন। বাকি ৪ কোটি ১৯ লক্ষ ৩ হাজার ৭৩৭ জন প্রাপ্তবয়স্ক দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন। ১৫ থেকে ১৮ বছর বয়সি ৪ লক্ষ ৫৬ হাজার ১৩৮ জন টিকার প্রথম ডোজ নিয়েছে। করোনার বাড়বাড়ন্তের মাঝে এই পরিসংখ্যান যথেষ্ট স্বস্তির, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: COVID-19: সংক্রমণ রুখতে আরও কড়া কোভিডবিধি জারির পথে রাজ্য, ইঙ্গিত মুখ্যমন্ত্রীর]

তবে আরও কোভিড টিকা কেন্দ্রকে রাজ্যে পাঠাতে হবে বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এছাড়া সাধারণ মানুষের কাছে তাঁর আরজি, এখনও যাঁরা দ্বিতীয় ডোজ নেননি, তাঁরা অবশ্যই নিন। এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “অনেকে দ্বিতীয় ডোজ নেননি, টিকা থাকা সত্ত্বেও। তাঁদের অনুরোধ করছি, দয়া করে নিয়ে নিন। দ্বিতীয় ডোজ সম্পূর্ণ হলে তবে বুস্টার ডোজ দেওয়ার কাজ শুরু করা যাবে।”

করোনা থেকে বাঁচতে টিকাকরণ বাধ্যতামূলক, এমনই জানিয়েছিলেন বিশেষজ্ঞরা। আর সেকথা মাথায় রেখে গোটা দেশের পাশাপাশি বাংলাতেও টিকাকরণে বিশেষ জোর দেওয়া হয়েছে। তার ফলস্বরূপই ১০ কোটি টিকাকরণ সম্পূর্ণ। টিকা নেওয়ার পরেও করোনা সংক্রমিত হচ্ছেন অনেকেই। তার ফলে টিকার কার্যকারিতা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে এখনই হাল ছাড়া উচিত হবে না বলেই মত বিশেষজ্ঞ মহলের।

[আরও পড়ুন: মল ত্যাগ না করে এবার দান করুন! চাহিদা তুঙ্গে, কেন জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে