১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

WB Polls: গদ্দারদের ক্ষমা নয়, জিতে ফিরে ওদের নিয়ে একটা নীতি নেব: মমতা

Published by: Arupkanti Bera |    Posted: April 26, 2021 10:15 pm|    Updated: April 26, 2021 10:15 pm

WB Election: Mamata Banerjee say policy will be made for those who changed party from TMC to BJP । Sangbad Pratidin

ফাইল চিত্র।

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ‘বদলা নয়, বদল চাই’ স্লোগান তুলে ২০১১-য় বাংলার সরকার গড়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একুশের লড়াইয়ের (WB Election 2021) প্রেক্ষাপট আরও বড়। আরও শক্ত। লড়াই শুরুর মুখে অনেকেই তাঁর দল ছেড়ে বিজেপিতে (BJP) পা রেখে আরও কঠিন করে দিয়েছেন চ্যালেঞ্জ। এবার সেই দলবদলুদের এক প্রকার হুঁশিয়ারি দিয়ে রাখলেন মমতা। ক্ষমা নয়। তাঁদের ফিরিয়ে নেওয়াও নয় বরং ক্ষমতায় ফিরে দলত্যাগীদের নিয়ে নতুন পলিসি নেবেন। সোমবার একুশের ভোট প্রচারের শেষ দিনে দাঁড়িয়ে এমন তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন তৃণমূলনেত্রী।

[আরও পড়ুন: হাসপাতালের শৌচালয়ে আত্মহত্যা প্রবীণ করোনা রোগীর, চাঞ্চল্য বেলেঘাটা আইডি-তে]

কলকাতার দ্বিতীয় দফার ভোটের সঙ্গে মালদা, মুর্শিদাবাদ, আসানসোলের একাধিক এলাকার ভোট ছিল সোমবার সপ্তম দফায়। প্রকাশ্য জনসভায় তৃণমূলের চেয়ে অনেক দিনই বন্ধ করেছেন। প্রচারে এতদিন সোশ্যাল মিডিয়ায় সামনে আসছিলেন মমতা। ইতিমধ্যে টানা ৫০ দিনের প্রচার সেরে ফেলেছেন। শেষ দফায় উত্তর কলকাতা সহ বীরভূমের মতো কিছু এলাকায় ভোট বাকি। বীরভূমে আর যেতে না পারলেও উত্তর কলকাতার প্রচার এবং মমতা সারেন বিডন স্ট্রিটের মিনার্ভা থিয়েটারে বসে। হাজির ছিলেন এই কেন্দ্রগুলির প্রার্থী। তাঁদের প্রত্যেককে শুভেচ্ছা জানিয়ে খুব স্পষ্ট ভাষায় দল সম্পর্কে নির্দিষ্ট কিছু বার্তা দিয়ে দেন তৃণমূলনেত্রী। সেখানেই জানিয়ে রাখেন ক্ষমতায় ফিরে এসে দলে কিছু নীতিগত পরিবর্তন তিনি আনতে চান।

[আরও পড়ুন: কঠিন সময়ের মুখোমুখি বঙ্গবাসী, রাজ্যে মোট মৃতের সংখ্যা পেরোল ১১ হাজারের গণ্ডি]

একুশে তাঁর প্রধান শত্রু বিজেপি তাঁর বিরুদ্ধে হাতিয়ার করেছে মূলত তাঁরই দল ছেড়ে আসা মন্ত্রী-সাংসদ, বিধায়কদের। এই প্রসঙ্গটি নেই সরাসরি বিজিপির দিকে। নানা কেন্দ্রীয় এজেন্সি, নির্বাচন কমিশন আর বাহিনী দিয়ে তৃণমূলকে রুখে রাখার চেষ্টার অভিযোগ তুলে মমতা বলেছেন, “আসলে অরিজিনাল বিজেপি তো এখন আর কিছু করছে না। তারা বসে গিয়েছে। এখন বিজেপি হয়েছে আমাদের দল থেকে যাওয়া গদ্দারগুলো।” এই পরেই মমতার হুঁশিয়ারি, “বদলা নয়, বদল চাই বলেছিলাম। এই নির্বাচনে কোনও বদল তো হবেই না। আমরাই সরকার গড়ব। তার সঙ্গে পরিষ্কার বলে দিতে চাই, বিজেপিকে আমরা চাই না। আর গদ্দারদেরও চাই না। ওদের নিয়ে কী করতে হবে তার একটা পলিসি তৈরি হবে। সেটা আমরা পরে ঠিক করব। এদের কোনও ক্ষমা নেই।”

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement