৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

WB Polls 2021:নজরে কলকাতার ভোট, সপ্তম দফার নির্বাচনের আগে শহরে মোদি

Published by: Tiyasha Sarkar |    Posted: April 2, 2021 5:22 pm|    Updated: April 2, 2021 5:51 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: এবার গেরুয়া শিবিরের নজরে তিলোত্তমা। তাই কলকাতায় ভোটের ঠিক মুখে ২৩ অথবা ২৪ এপ্রিল শহরে আসবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উত্তর ও দক্ষিণ কলকাতায় জনসভা ও পদযাত্রা করবেন তিনি। 

বিজেপির লক্ষ্য বাংলার বিধানসভা নির্বাচন (West Bengal Assembly Elections)। জয় নিশ্চিত করতে শেষ তিনমাসে একাধিকবার বঙ্গসফরে এসেছেন নরেন্দ্র মোদি, অমিত শাহ (Amit Shah)। রাজ্যের বিভিন্ন প্রান্তে সভা, রোড-শো করছেন তাঁরা। আজ অর্থাৎ শুক্রবারও রাজ্যে একাধিক সভা করছেন শাহ। দ্বিতীয় দফার ভোট চলাকালীন অর্থাৎ ১ এপ্রিল, বৃহস্পতিবার বাংলায় এসেছিলেন মোদি। দুটো সভা করেছিলেন। এবার বিজেপির নজরে খাস কলকাতা। তিলোত্তমার ভোট ২৬ ও ২৯ এপ্রিল। তার ঠিক আগেই অর্থাৎ ২৩ অথবা ২৪-এ এপ্রিল কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী। উত্তর ও দক্ষিণ কলকাতায় একাধিক জনসভা ও রোড-শো করবেন তিনি। জানা গিয়েছে, দু’দিনের পরিবর্তে একদিনেই সমস্ত কর্মসূচি একদিনে সারতে পারেন মোদি। পূর্বসূচি অনুযায়ী, ৬ এপ্রিল যাবেন কোচবিহার এবং সোনারপুরে। ১০ এপ্রিল যাবেন শিলিগুড়িতে। ১২ এপ্রিল কল্যাণী এবং বর্ধমানে ফের জোড়া জনসভা প্রধানমন্ত্রীর। এরপর ১৪ এপ্রিল বারাসত এবং কৃষ্ণনগরে সভা করার কথা মোদির। তারপর ১৭ এপ্রিল গঙ্গারামপুর এবং ২০ এপ্রিল মুর্শিদাবাদে সভা করবেন তিনি। ২২ এপ্রিল আসানসোল এবং মালদায় সভা তাঁর।

[আরও পড়ুন: অভিযুক্ত কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের আর মোতায়েন নয়, নয়া দাবিতে কমিশনে তৃণমূল]

বাংলাকে যে বিজেপি (BJP) পাখির চোখ করেছে এবং বাংলার ক্ষমতা দখলের লক্ষ্যে প্রধানমন্ত্রী ঘনঘন বঙ্গ সফর করবেন সেকথা বহু আগে থেকেই ঠিক হয়ে রয়েছে। আসলে বাংলা দখলের ক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উন্নয়ন এবং তাঁর ভাবমূর্তির উপরই বাজি ধরছে বিজেপি। লোকসভারও আগে নজিরবিহীনভাবে রাজ্যে ১৭টি জনসভা করেন মোদি। ভোটবাক্সে তার ফলও পেয়েছিল বিজেপি। বিধানসভাতেও একই ঘটনার পুনরাবৃত্তি চাইছে গেরুয়া শিবির। তাছাড়া রাজ্যের ভোটের সামান্য আগে ব্রিগেডে জনসভা করে নিজেদের শক্তিপ্রদর্শনও করে নিতে চায় গেরুয়া শিবির। 

[আরও পড়ুন: বুকে ‘রাক্ষসের মাথা’! সফল অস্ত্রোপচারে মহিলার জীবন ফেরাল কলকাতা মেডিক্যাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement