Advertisement
Advertisement
Agnimitra Paul

‘এখনই হেফাজতে নেওয়ার দরকার নেই’, অগ্নিমিত্রা পলের বিরুদ্ধে মামলার শুনানিতে জানাল রাজ্য

সাময়িক স্বস্তিতে আসানসোল দক্ষিণের বিধায়ক।

WB Government does not seek Agnimitra Paul in police custody now | Sangbad Pratidin

ফাইল ছবি।

Published by: Tiyasha Sarkar
  • Posted:April 13, 2023 4:20 pm
  • Updated:April 13, 2023 4:20 pm

গোবিন্দ রায়: এখনই বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পলকে (Agnimitra Paul) হেফাজতে নেওয়ার দরকার নেই। বিজেপি নেত্রীর বিরুদ্ধে করা মামলার শুনানিতে জানাল রাজ্য। ফলে সাময়িক স্বস্তিতে আসানসোল দক্ষিণের বিধায়ক।

ঘটনার সূত্রপাত ৭ এপ্রিল। ওইদিন বিষ্ণুপুর থানায় ডেপুটেশন দিতে যান বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল। সেখানেই রাজ্য সরকারের বিরুদ্ধে স্লোগান তোলেন তিনি। আইসি মৈনাক বন্দ্যোপাধ্যায় হুমকি দিচ্ছেন বলে অভিযোগ তোলা হয়। শুধু তাই নয়, অগ্নিমিত্রার মন্তব্যে ধর্মীয় সম্প্রীতি নষ্টের পরিস্থিতি তৈরি হয়ে পারত বলে দাবি করা হয় পুলিশের তরফে। এর পরিপ্রেক্ষিতে অগ্নিমিত্রা পলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

Advertisement

[আরও পড়ুন: ধর্মীয় অনুষ্ঠানে মাইক বাজানো নিয়ে মতবিরোধ, SDPO-কে হুঁশিয়ারি শান্তনু ঠাকুরের]

কলকাতা হাই কোর্টে সেই মামলার শুনানি ছিল বৃহস্পতিবার। সেখানেই অগ্নিমিত্রা পল দাবি করেন, মসজিদের সামনে ডিজে বাজাতে বারণ করা হয়েছিল। তাঁর কথায়, “কেন আমাদের মসজিদের সামনে ডি জে বাজানো বন্ধ করতে হবে? এরপর তো দুর্গাপুজোয় অঞ্জলিও আস্তে আস্তে দিতে বলবে পুলিশ।” আইনজীবী বলেন, “এই বক্তব্যের মধ্যে কোথায় সম্প্রীতি নষ্টের চেষ্টা হয়েছে সেটা কোর্ট দেখুক।” এরপরই রাজ্যের তরফে বলা হয়, “সম্প্রীতি রক্ষার জন্য পুলিশ যা করার করছে।” পাশাপাশি রাজ্যের তরফে জানানো হয়, এই মুহূর্তে অগ্নিমিত্রা পলকে হেফাজতে নেওয়ার দরকার নেই বলেই মনে করছে পুলিশ। দুপক্ষের বক্তব্য শোনার পর ২৪ এপ্রিল মামলার কেস ডায়েরি তলব করেছে কলকাতা হাই কোর্ট।

Advertisement

[আরও পড়ুন: মীনাক্ষীর নেতৃত্বে DYFI-এর উত্তরকন্যা অভিযানে ধুন্ধুমার, পুলিশের লাঠিচার্জ, কাঁদানে গ্যাস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ