BREAKING NEWS

২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

তথ্যপ্রযুক্তি কর্মীদের জন্য সুখবর, তাঁদের কথা ভেবে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Published by: Sayani Sen |    Posted: June 9, 2020 4:53 pm|    Updated: June 9, 2020 4:56 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: আপনি কি তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মী? লকডাউনের কোপে কি চাকরি হারিয়েছেন? কিংবা ভিনরাজ্যে কাজ করেন? চাইছেন বাংলায় ফিরে এসে চাকরি করতে? তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। রাজ্য সরকারের উদ্যোগে তথ্যপ্রযুক্তি কর্মীদের কথা ভেবেই চালু হল কর্মভূমি ওয়েব পোর্টাল। মঙ্গলবার টুইটে সেকথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার মুখ্যমন্ত্রী টুইটে লেখেন, “পশ্চিমবঙ্গ সরকারের তরফে আমরা কর্মভূমি পোর্টালের সূচনা করছি। ওয়েবসাইটটি হল http://karmabhumi.nltr.org। যাঁরা করোনা আতঙ্কে রাজ্যে ফিরে এসেছেন এবং চাকরি বদল করার কথা ভাবছেন, তাঁরা এই কর্মভূমি পোর্টালের মাধ্যমে রাজ্যের তথ্যপ্রযুক্তি সংস্থাগুলির সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবেন।” টুইটে শেয়ার করা লিংকের মাধ্যমে সরাসরি ওই ওয়েব পোর্টালে ঢুকতে পারবেন আগ্রহীরা। সেখানে লেখা রয়েছে State Workforce Tracker (Karma Bhumi)। সেখানেই কর্মপ্রার্থীকে কয়েকটি প্রশ্নের উত্তর দিতে হবে। তার মাধ্যমে তথ্যপ্রযুক্তি সংস্থার সকলেই পেতে পারেন চাকরির সন্ধান।

[আরও পড়ুন: ‘চিন কি আমাদের ভূমির অংশ দখল করেছে?’, টুইটে অমিত শাহকে খোঁচা অভিষেকের]

করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউনের পথে হাঁটে সরকার। তার ফলে দু’মাসেরও বেশি সময় ধরে একটানা বন্ধ ছিল অফিস, কারখানা। বিশেষজ্ঞরা বলছেন, অর্থনীতি প্রায় তলানিতে ঠেকেছে। তথ্যপ্রযুক্তি সংস্থাগুলিও প্রায় ধুঁকছে। তার ফলে কাজ হারানোর সম্ভাবনা বাড়ছে। আবার যাঁরা ভিনরাজ্যে তথ্যপ্রযুক্তি সংস্থাগুলির সঙ্গে যুক্ত, তাঁরা লকডাউনের সময়ে কষ্ট করে ফিরে এসেছেন। অনেকেই ভাবছেন আর ভিনরাজ্যে ফিরে যাবেন না। তাঁদের কথা ভেবেই বড়সড় ঘোষণা করল রাজ্য সরকার।

[আরও পড়ুন: নবান্নের ১৪ তলায় করোনা আক্রান্ত গাড়িচালকদের ঘোরাফেরা, মুখ্যমন্ত্রীর সচিবালয়ে চূড়ান্ত সতর্কতা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement