BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

মমতার অভিযোগে হতবাক রাজ্যপাল, জবাবে আত্মপক্ষ সমর্থন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 4, 2017 2:04 pm|    Updated: July 4, 2017 2:04 pm

WB Governor Keshari Nath Tripathi replies to Mamata banerjee’s barb

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাদুড়িয়ার ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী-রাজ্যপালের বেনজির  সংঘাত। মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগের দু’ঘণ্টার মধ্যেই জবাব দিল রাজভবন। প্রেস বিজ্ঞপ্তি দিয়ে রাজভবনের বক্তব্য, দুজনের মধ্যে এমন কিছু আলোচনা হয়নি যাতে মুখ্যমন্ত্রী আহত হতে পারেন। দুজনের কথোপকথন প্রকাশ্যে আসা উচিত হয়নি বলেও মনে করে রাজভবন। বাদুড়িয়ার পরিস্থিতি সামাল দিতে যাচ্ছে কলকাতা পুলিশ ও হাওড়া পুলিশ কমিশনারেটের দুটি দল। পিটিআই সূত্রে খবর, বাদুড়িয়া যাচ্ছে আধা সেনা।

[রাজ্যপাল ফোনে হুমকি দিয়েছেন, বিস্ফোরক মুখ্যমন্ত্রী]

গোষ্ঠী সংঘর্ষে জ্বলছে উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া। যে ঘটনা নিয়ে মুখ খুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাদুড়িয়ার ঘটনা নিয়ে রাজ্যপালের ফোনে অগ্নিশর্মা মুখ্যমন্ত্রী। টেলিফোনে কেশরীনাথ ত্রিপাঠী কার্যত হুমকি দেন বলে অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিকেলে মুখ্যমন্ত্রীর এই বেনজির তোপের পর রাজভবনে বৈঠকে বসেন রাজ্যপাল। এরপর একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। যেখানে মুখ্যমন্ত্রীর প্রতিটি অভিযোগকে খণ্ডন করা হয়। বিজ্ঞপ্তিতে রাজ্যপাল পাল্টা বলেন মুখ্যমন্ত্রী সংবাদমাধ্যমে যে ভাষা প্রয়োগ করেন তাতে  তিনি হতবাক। এধরনের কথোপকথন অত্যন্ত গোপনীয় ব্যাপার। যা প্রকাশ্যে আসা উচিত নয়। রাজভবনের দাবি মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের কথায় এমন কিছু ছিল না যাতে মমতা বন্দ্যোপাধ্যায় আহত হতে পারেন। শান্তিরক্ষার কথা বলা হয়েছে মুখ্যমন্ত্রীকে। সাংবিধানিক প্রেক্ষাপটে এই আলোচনা প্রয়োজনীয়। রাজভবনের ব্যাখ্যা গুরুত্বপূর্ণ ঘটনা মুখ্যমন্ত্রীর নজরে আনা রাজ্যপালের কর্তব্য। কারণ তিনি সাংবিধানিক পদে রয়েছেন। যে ঘটনা ঘটেছে তাতে রাজ্যপাল নীরব দর্শক হয়ে থাকতে পারেন না। রাজ্যপাল সাংবিধানিক পদে থাকা মুখ্যমন্ত্রীকে সম্মানের চোখে দেখেন। সংবাদমাধ্যমের সামনে মুখ্যমন্ত্রীর বক্তব্যের সঙ্গে একমত নন রাজ্যপাল।

[বাদুড়িয়ায় দাঙ্গার নেপথ্যে বিজেপির উসকানি, তোপ মুখ্যমন্ত্রীর]

এদিকে বাদুড়িয়ার পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে কলকাতা পুলিশের একটি বিশেষ দল|  হাওড়ার পুলিশ কমিশনারেটের কমিশনার ভিপি সিংয়ের নেতৃত্বে একটি টিমও বাদুড়িয়ায় যাচ্ছে। পাশাপাশি মধ্যমগ্রামের বাদু ক্যাম্প থেকে বিএসএফের একটি দল পাঠানো হচ্ছে। সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বাদুড়িয়ায় তিন কোম্পানি আধাসেনা পাঠানো হচ্ছে। এদিকে অশান্ত বাদুড়িয়ায় আক্রান্ত হয়েছেন জেলা পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায়। পুলিশের গাড়ি ঘিরে বিক্ষোভ চলে। এসপির গাড়ি ভাঙচুর হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে