BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘রাজ্যপালের প্রতি মুখ্যমন্ত্রী দায়িত্ব পালন করছেন না’, সরব ধনকড়

Published by: Paramita Paul |    Posted: May 14, 2020 5:08 pm|    Updated: May 14, 2020 5:17 pm

WB Governor wrote letter to CM over KMC administrator

দীপঙ্কর মণ্ডল: কলকাতা পুরবোর্ডে প্রশাসক বসানো নিয়ে রাজ্যপাল-মুখ্যমন্ত্রীর মধ্যে চাপানউতোর জারি রইল। বৃহস্পতিবার ফের প্রশাসক বসানো সংক্রান্ত তথ্য চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়। তাঁর কথায়, “আমি এর আগেও মুখ্যসচিবের কাছে পুরবোর্ডের প্রশাসদক সম্পর্কে তথ্য চেয়েছিলাম। তিনি তা দেননি। এরপর মুখ্যমন্ত্রীকে চিঠি দিই। তিনিও তার জবাব দেননি। আমি এখনও সেই তথ্যের অপেক্ষায় রয়েছি।” এদিনের চিঠিতেও তিনি সংবিধানের ১৬৭ নং অনুচ্ছেদের উল্লেখ করেন।

কলকাতার পুরসভার মেয়াদ শেষ হয় ৭ মে। করোনা আবহে নির্বাচন সম্ভব নয়। তাই ফিরহাদ হাকিমকেই প্রশাসক হিসেবে নিয়োগ করা হয়। এই মর্মে ৬ মে একটি বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকার। রাজ্যপালের অভিযোগ, এ বিষয় প্রশাসনিকভাবে তাঁকে কিছু জানানো হয়নি। এ নিয়ে আগেও ক্ষোভ উগড়ে দিয়েছেন তিনি। একাধিক টুইট করে রাজ্যপালের প্রতি মুখ্যমন্ত্রীর কর্তব্যের কথা মনে করিয়ে দিয়েছেন। ফের এদিন একই বিষয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন রাজ্যপাল।

[আরও পড়ুন : ভিনরাজ্য থেকে নাগরিকদের ফেরাতে ১০৫টি ট্রেনের ব্যবস্থা হয়েছে, টুইট মুখ্যমন্ত্রীর]

চিঠিতে তিনি লেখেন, “আমি পশ্চিমবঙ্গের মুখ্যসচিবের কাছে গত ৬ মে চিঠি দিয়ে কিছু তথ্য জানতে চেয়েছিলাম এবং উনি সেগুলি না দেওয়ায় আমি গত ৭ মে চিঠিতে আপনার কাছেও তা জানতে চেয়েছিলাম এবং এখনও পর্য্যন্ত সেই তথ্যের অপেক্ষায় রয়েছি।” মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে তিনি আরও লেখেন, “অনুচ্ছেদ ১৬৭ অনুযায়ী রাজ্যপালের প্রতি দায়িত্বপালনের ক্ষেত্রে আপনার এই লাগাতার নীরবতা দুর্ভাগ্যজনক ও অনুচ্ছেদ ১৬৪-এর শপথের পরিপন্থী এবং সংবিধানের স্বত্তা ও ভাবেরও বিরোধী, যা নিশ্চিতরূপে অসমর্থনীয়।”

[আরও পড়ুন : মধ্যবিত্তের মাথায় হাত, বাসের পর হলুদ ট্যাক্সির ভাড়াও বাড়ছে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে