৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা মোকাবিলায় বিশেষজ্ঞ কমিটি গঠন রাজ্যের, পরামর্শ দেবেন সদস্যরা

Published by: Subhamay Mandal |    Posted: March 27, 2020 12:41 pm|    Updated: March 27, 2020 12:41 pm

WB Govt initiate Expert Committee to tackle COVID-19

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় আগেই ২টি টাস্ক ফোর্স গঠন করেছে রাজ্য। সেইসঙ্গে নবান্নে কন্ট্রোল রুম ও হেল্পলাইন নম্বর চালু করেছে রাজ্য সরকার। এবার ১২ সদস্যের একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করল রাজ্যের স্বাস্থ্যদপ্তর। সেই কমিটি রাজ্যে করোনা পরিস্থিতি নজরদারি করবেন। এই কমিটিতে রয়েছেন ২ জন স্বাস্থ্যদপ্তরের কর্তা, ৫ জন সরকারি হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তার ও ৫ জন বেসরকারি হাসপাতালের বিশেষজ্ঞ। বিশেষ ক্ষমতা রয়েছে এই কমিটির হাতে। করোনা মোকাবিলায় কী করা উচিত, পরিকাঠামো, স্বাস্থ্য পরিষেবা সবকিছু খতিয়ে দেখে রাজ্যকে পরামর্শ দেবে এই কমিটি।

এই মুহূর্তে রাজ্যের কাছে স্বস্তির খবর, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন মাত্র একজন। গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণের উপসর্গ থাকায় ৫৩ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। তাঁদের মধ্যে ২৭ জনের রিপোর্ট এসেছে। যার মধ্যে ২৬ জনের রিপোর্ট নেগেটিভ। মাত্র একজন পজিটিভ। নয়াবাদের বাসিন্দা ৬৬ বছরের বৃদ্ধের রিপোর্ট পজিটিভ এসেছে বুধবার রাতে। বৃহস্পতিবার গোটা দিন কারও রিপোর্ট পজিটিভ পাওয়া যায়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এই বিশেষজ্ঞ কমিটির পরামর্শ কার্যকরী হবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: মানুষকে স্বাচ্ছন্দ্য দিতে নয়া উদ্যোগ, ৩১টি সুলভ কোয়ারেন্টাইন সেন্টার খুলল রাজ্য]

এদিকে, আরও একটি করোনা পরীক্ষা কেন্দ্র পেল রাজ্য। এবার স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনেও(School of Tropical Medicine) হবে করোনা নির্ণায়ক সোয়াব টেস্ট। সোমবার থেকেই এই পরীক্ষা শুরু হবে। ইতিমধ্যেই এক হাজার টেস্ট-কিট পাঠিয়ে দেওয়া হয়েছে সেখানে। জানা গিয়েছে, কোভিড-১৯ পরীক্ষা করার জন্য যে বায়ো সেফটি ল্যাব দরকার তা রয়েছে ট্রপিক্যালের। তাই এই সিদ্ধান্ত।

[আরও পড়ুন: কতটা দূরত্ব রেখে কেনাকাটা, জানবাজারের রাস্তায় ‘লক্ষ্মণরেখা’ টেনে বুঝিয়ে দিলেন মমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে