BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সাফল্য ও বাস্তবের মিল নেই’, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন নিয়ে শ্বেতপত্র প্রকাশের দাবি রাজ্যপালের

Published by: Sayani Sen |    Posted: November 25, 2021 4:22 pm|    Updated: November 25, 2021 4:22 pm

WB GUV Jagdeep Dhankhar again write a letter to Mamata Banerjee over Bengal Global Business Summit । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লক্ষ্য রাজ্যে শিল্প বিনিয়োগ টানা। সে কারণেই আগামী ২০ এবং ২১ এপ্রিল বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের উদ্বোধনে আমন্ত্রণ জানানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi)। বুধবার দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর সেকথা নিজেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার ২৪ ঘণ্টা যেতে না যেতে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের সাফল্য নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। শ্বেতপত্র প্রকাশের দাবি জানালেন তিনি।

বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) একটি চিঠি পাঠান রাজ্যপাল। এছাড়াও ওই চিঠিটি মুখ্যমন্ত্রীর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ট্যাগ করে টুইট করেন রাজ্যপাল। গত পাঁচবছর ধরে বাণিজ্য সম্মেলনের তথ্য চেয়েও পাননি বলেই টুইটে উল্লেখ করেন।

[আরও পড়ুন: ‘জনাব নয়, শ্রী বলুন’, অনুষ্ঠানে সঞ্চালকের ভুল শুধরে দিলেন মন্ত্রী ফিরহাদ]

২০১৬ সাল থেকে কত বিনিয়োগ হয়েছে, কর্মসংস্থান হয়েছে কিনা, সে সংক্রান্ত প্রশ্ন আরও একবার জানতে চেয়েছেন রাজ্যপাল। তথ্য জানতে চাওয়া নিয়ে তাঁর সাংবিধানিক অধিকারের কথাও উল্লেখ করেছেন জগদীপ ধনকড়। রাজ্যপালের মতে, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের (Bengal Global Business Summit) সাফল্য নিয়ে নানা দাবি করা হয়। তবে তার সঙ্গে বাস্তব তথ্যের কোনও মিল নেই।

সাধারণত প্রতি বছর জানুয়ারির শেষ সপ্তাহে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন হয়ে থাকে। ২০২১ সালে কোভিড পরিস্থিতির কারণে আন্তর্জাতিক স্তরের এই সম্মেলন হয়নি। আগামী বছরও তা বছরের প্রায় মধ্যভাগে হবে। ২০ ও ২১ এপ্রিল নিউটাউনের বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে হবে এই সম্মেলন। তা উদ্বোধনে এবার দেশের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানালেন মুখ্যমন্ত্রী। বুধবার দিল্লির PMO-তে মোদির সঙ্গে দেখা করার পর তাঁকে এই সম্মেলনের কথা জানিয়ে উদ্বোধনে আসার কথা বলেন মুখ্যমন্ত্রী। আগামী বছর বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্বোধন দেশের প্রধানমন্ত্রী মোদির হাত দিয়ে হলে, তা নিঃসন্দেহে বিশেষ তাৎপর্যপূর্ণ হয়ে উঠবে।

[আরও পড়ুন: পুরনো বন্ধুত্ব কি নতুন রূপে ফিরবে ‘আবার বছর কুড়ি পরে’? মুক্তি পেল টিজার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে