১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Jagdeep Dhankhar: এসএসসি বিতর্কের মাঝে রাজভবনে শিক্ষামন্ত্রী ও শিক্ষাসচিব, ‘স্বচ্ছতা’র বার্তা রাজ্যপালের

Published by: Sayani Sen |    Posted: May 23, 2022 5:40 pm|    Updated: May 23, 2022 5:44 pm

WB GUV Jagdeep Dhankhar meets with education minister Bratya Basu and Manish Jain। Sangbad Pratidin

দীপঙ্কর মণ্ডল: এসএসসি দুর্নীতি মামলা নিয়ে তোলপাড় গোটা বাংলা। তারই মাঝে জরুরি তলবে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষাসচিব মণীশ জৈন। প্রায় দু’ঘণ্টা বৈঠক করেন তাঁরা। বৈঠকের কথা টুইটে জানান খোদ রাজ্যপাল। শিক্ষাক্ষেত্রে ‘স্বচ্ছতা’র পাঠ দেন তিনি।

সোমবার সকালে টুইট করে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষাসচিব মণীশ জৈনকে জরুরি তলব করেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। তলবে সাড়া দিয়ে এদিন দুপুরে রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করেন তাঁরা। এদিন বৈঠকের পর ফের টুইট করেন রাজ্যপাল। তিনি জানান, প্রায় ২ ঘণ্টারও বেশি সময় বৈঠক হয়। কী বিষয়ে আলোচনা হল, সে সম্পর্কে বিস্তারিতভাবে টুইটে কিছুই উল্লেখ করেননি রাজ্যপাল। তবে টুইটের মাধ্যমে শিক্ষাক্ষেত্রে ‘স্বচ্ছতা’ বজায় রাখার বার্তা দেন ধনকড়। 

[আরও পড়ুন: শুভেন্দুকে ছাড়াই নবান্নে লোকায়ুক্ত ও মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নিয়ে আলোচনা, নাম প্রস্তাব মমতার]

উল্লেখ্য, গত এপ্রিলে দ্য ইনস্টিটিউট অফ কস্ট অ্যাকাউন্টস অফ ইন্ডিয়ার সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগ দেন রাজ্যপাল। ওই অনুষ্ঠানের মঞ্চে দাঁড়িয়ে রাজ্যের শিক্ষাব্যবস্থার সমালোচনা করেন। রাজ্যের শিক্ষাব্যবস্থা দেখে “ঘুম আসে না” বলে উদ্বেগপ্রকাশ করেছিলেন রাজ্যপাল। খোঁচার পর গত ১৩ মে রাজ্যপালের সঙ্গে দেখা করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। সূত্রের খবর, রাজ্যের শিক্ষাব্যবস্থার সার্বিক পরিস্থিতি নিয়ে ওইদিন আলোচনা হয়।  

তবে এসএসসি দুর্নীতি নিয়ে জলঘোলার পর পরিস্থিতি অনেকটা বদলে গিয়েছে। সিবিআই জিজ্ঞাসাবাদের মুখোমুখি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। এই পরিস্থিতিতে রাজ্যের বর্তমান শিক্ষামন্ত্রীকে রাজ্যপালের জরুরি তলব যে যথেষ্ট তাৎপর্যপূর্ণ, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। রাজ্যপালের টুইটে ‘স্বচ্ছতা’র পাঠও বর্তমান পরিস্থিতির সঙ্গে সম্পর্কযুক্ত বলেই মত ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: উল্টোডাঙা থেকে বিভিন্ন রুটের অটো বন্ধ, সপ্তাহের শুরুতে ভোগান্তির শিকার যাত্রীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে