২৩ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ৭ মে ২০২১ 

READ IN APP

Advertisement

শীতলকুচি নিয়ে বিতর্কিত মন্তব্যের জের, দিলীপ ঘোষের প্রচার বাতিলের দাবিতে কমিশনে তৃণমূল

Published by: Tiyasha Sarkar |    Posted: April 12, 2021 1:45 pm|    Updated: April 12, 2021 1:57 pm

An Images

ফাইল ছবি

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায় ও বুদ্ধদেব সেনগুপ্ত: ‘জায়গায় জায়গায় শীতলকুচি’ মন্তব্যের জের। দিলীপ ঘোষের (Dilip Ghosh) বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ তৃণমূলের প্রতিনিধি দল। রাজ্য বিজেপির সভাপতির প্রচার বাতিলের দাবি জানিয়েছেন তাঁরা। এদিনই শীতলকুচি কাণ্ডে কমিশনের দ্বারস্থ হয়েছে সংযুক্ত মোর্চার প্রতিনিধিরা।

শনিবার ভোট দিতে গিয়ে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে রক্তাক্ত হন বহু তৃণমূল (TMC) কর্মী। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা চার যুবককে মৃত বলে ঘোষণা করেন। মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। বিকেলেই শিলিগুড়ি পৌঁছে যান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।পরিস্থিতি বিবেচনা করে কোচবিহার জেলায় রাজনৈতিক ব্যক্তিত্বদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে নির্বাচন কমিশন (Election Commission)। পরের দিন অর্থাৎ রবিবার বরাহনগরের সভা থেকে হুমকির সুরে দিলীপ ঘোষ বলেন, “সকলে ভোট দিতে যাবেন। কেউ যদি বাধা দেয়, কোনও কথা শুনবেন না। আমরা সব দেখে নেব। মাথায় রাখবেন কেউ বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।”

[আরও পড়ুন: ‘বেশি খেলতে যেও না, শীতলকুচির খেলা খেলে দেব’, দিলীপের পর বিতর্কে সায়ন্তন]

ইতিমধ্যেই বিজেপি নেতার এই মন্তব্যের প্রতিবাদে সরব হয়েছেন প্রত্যেকে। রবিবারই মেদিনীপুর সাংসদের বহিষ্কারের দাবি জানিয়েছিলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সোমবার দিলীপ ঘোষের বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ হল তৃণমূলের প্রতিনিধি দল। দিলীপ ঘোষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত, এমনটাই বলেছেন বিমান বসু। পাশাপাশি শীতলকুচি কাণ্ডে কমিশনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। তাঁর কথায়, এমন কোনও ফুটেজ সামনে আসেনি যেখানে দেখা যাচ্ছে যে কেন্দ্রীয় বাহিনীকে আত্মরক্ষার জন্যই গুলি চালাতে হয়েছিল। তাই কমিশন এভাবে কোনও মন্তব্য করতে পারে না। কমিশনের কর্মধারায় অবিশ্বাস তৈরি হয়েছে, মন্তব্য বিমান বসুর।

[আরও পড়ুন: ‘কোনওদিন মা বলে ডাকবে না!’, ছেলে আনন্দর শোকে বারবার জ্ঞান হারাচ্ছেন বাসন্তী দেবী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement