BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হাই কোর্টের নির্দেশে দ্রুত পদক্ষেপ, ১৮৫ জন চাকরি প্রার্থীকে সুপারিশপত্র প্রাথমিক শিক্ষা পর্ষদের

Published by: Tiyasha Sarkar |    Posted: September 23, 2022 9:20 am|    Updated: September 23, 2022 9:20 am

WBBPE suggests 185 candidates to get employment | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

স্টাফ রিপোর্টার: পুজোর (Durga Puja 2022) আগেই প্রাথমিক স্কুলে শিক্ষক পদে যোগ দিতে চলেছে ১৮৫ জন প্রার্থী। বৃহস্পতিবার এই ১৮৫ জন প্রার্থীকে প্রাথমিক শিক্ষক পদে নিয়োগের জন্য সুপারিশ করে দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তাঁদের সকলের হাতে নিয়োগপত্র তুলে দেবে সংশ্লিষ্ট জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ।

২০১৪ সালের প্রাথমিক টেটে ছয়টি প্রশ্ন ভুল ছিল। সেই প্রশ্নভুল মামলায় ভুল প্রশ্নগুলির উত্তর দেওয়ার জন্য নম্বর পেয়েছিলেন এই প্রার্থীরা। কিন্তু, নম্বর বাড়ার পরে তাঁরা টেট উত্তীর্ণ হলেও এবং প্রশিক্ষিত হওয়া সত্ত্বেও দীর্ঘদিন নিয়োগ না পাওয়ায় হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তাঁরা। সেই মামলাগুলিতেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay) এই সকল প্রার্থীদের পুজোর আগে, ২৮ সেপ্টেম্বরের মধ্যে নিয়োগ করার নির্দেশ দিয়েছিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদকে।

[আরও পড়ুন: শান্তিনিকেতন শিশু খুন: ‘রাজনীতি চাই না’, লকেটের পর সুকান্তকেও গ্রামে ঢুকতে বাধা উত্তেজিত জনতার]

হাই কোর্টের নির্দেশে শীঘ্রই নিয়োগ প্রক্রিয়া চালু করে দিয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। গত ১৯ সেপ্টেম্বর, সোমবার মোট ১৮৭ জন মামলাকারীর নথি যাচাই ও ইন্টারভিউ হয়। তার ভিত্তিতে ১৮৫ জনকে প্রাথমিক স্কুলে সহকারী শিক্ষক পদে নিয়োগের সুপারিশ করে বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করেছে পর্ষদ। বিজ্ঞপ্তিতে সুপারিশ পাওয়া প্রার্থীদের সংশ্লিষ্ট জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সঙ্গে ২৬ সেপ্টেম্বরের মধ্যে নিশ্চিতভাবে যোগাযোগ করতে বলা হয়েছে। 

শুধু নিয়োগের জন্য সুপারিশের বিজ্ঞপ্তি নয়। প্রার্থীর নাম, রোল নম্বর, ক্যাটাগরি, টেট স্কোর, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, প্রশিক্ষিত হিসাবে প্রাপ্ত নম্বর, ইন্টারভিউ, অ্যাপ্টিটিউড, এক্সট্রা কারিকুলার ও মোট প্রাপ্ত স্কোর -এই সকল তথ্য দিয়ে প্রার্থীদের সম্পূর্ণ তালিকা প্রকাশ করা হয়েছে। দেখা যাচ্ছে, সেই তালিকায় ১৮৫ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করা হলেও, দু’জন প্রার্থীর ক্ষেত্রে সিদ্ধান্ত স্থগিত রাখা হয়েছে। এই দুই প্রার্থীর বিষয়ে হাই কোর্টের পরামর্শ চাওয়া হয়েছে বলে জানানো হয়েছে পর্ষদের তরফে।

[আরও পড়ুন: Coronavirus: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার পজিটিভিটি রেট ৪ শতাংশের বেশি, পুজোর মুখে বাড়চ্ছে উদ্বেগ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে