BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

Exclusive: লড়াইয়ের ময়দান নন্দীগ্রামই, ভবানীপুরে প্রার্থী নাও হতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়

Published by: Sulaya Singha |    Posted: March 1, 2021 4:16 pm|    Updated: March 2, 2021 6:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুভেন্দু অধিকারী বিজেপিতে নাম লেখানোর পর নন্দীগ্রামের সভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ঘোষণা করেছিলেন, একুশের ভোটে এই কেন্দ্র থেকেই লড়বেন তিনি। তার পর থেকেই জল্পনা উসকে যায়, তবে কি আসন্ন বিধানসভা ভোটে দুটি কেন্দ্র থেকে লড়বেন তৃণমূল সুপ্রিমো? নন্দীগ্রামের পাশাপাশি নিজের গড় ভবানীপুর থেকেও কি দাঁড়াবেন তিনি? তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার আগেই জানা গেল, ভবানীপুর থেকে লড়বেন না মমতা। শুভেন্দুর চেনা মাটি নন্দীগ্রামকেই পাখির চোখ করছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

[আরও পড়ুন: পোস্টাল ব্যালট চুরির আশঙ্কা, কলকাতা পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করল বিজেপি]

শুভেন্দুর (Suvendu Adhikari) বিজেপিতে যোগদানের পর গত জানুয়ারিতে প্রথমবার নন্দীগ্রামে জনসভা করেন মমতা। আর সেই সভাতেই দিয়েছিলেন বড়সড় চমক। জনজোয়ারকে সাক্ষী রেখেই তৃণমূল সুপ্রিমো ঘোষণা করেছিলেন, “এবারে নন্দীগ্রামে এমন কাউকে প্রার্থী করব ভাবছি যে আপনাদের কাছে পড়ে থেকে আপনাদের কাজ করবে। ভাল কাউকেই প্রার্থী করব। ভাবছিলাম, আমি নিজেই যদি দাঁড়াই তাহলে কেমন হয়? একটু গ্রামের জায়গা, আমার মনের জায়গা। আমি হয়তো ভোটের আগে বেশি আসতে পারব না। আমাকে ২৯৪ আসনেই লড়তে হবে। আপনারাই সব করে দেবেন। ভোটের পরে যা করার আমি করব। নন্দীগ্রামের সঙ্গে আমার আত্মার টান। নিজের বিবেক থেকেই বলছি। নন্দীগ্রাম আমার জন্য লাকি। এখান থেকেই লড়ব, এবং সবক’টি আসনে তৃণমূল কংগ্রেস (TMC) জিতবে।”

রাজনৈতিক মহল একুশের নির্বাচনের আগে মমতার এই ঘোষণাকে মাস্টারস্ট্রোক বলে মনে করলেও, তাঁর সিদ্ধান্তকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। গেরুয়া শিবির পালটা দেয়, আগে ভবানীপুর সামলান। তারপর নন্দীগ্রাম নিয়ে ভাববেন। কিন্তু এবার তৃণমূলের বিশ্বস্ত সূত্রে শোনা যাচ্ছে, ভবানীপুর কেন্দ্র থেকে লড়বেন না তিনি। সেক্ষেত্রে এই কেন্দ্রে প্রার্থী হিসেবে নাম উঠছে শোভনদেব চট্টোপাধ্যায়ের। ভবানীপুরে শোভনদেব দাঁড়ালে রাসবিহারী কেন্দ্রের জন্য আবার অন্য প্রার্থী বেছে নেওয়া হতে পারে। এখন অপেক্ষা প্রার্থী তালিকা ঘোষণার।

[আরও পড়ুন: একুশের ভোটে তৃণমূলকে নৈতিক সমর্থন সমাজবাদী পার্টির, লিখিত বার্তা অখিলেশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement