৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ফের আসন নিয়ে জটিলতা, কাশীপুর কেন্দ্রে প্রার্থী দিল বাম-কংগ্রেস দুই জোট শরিকই

Published by: Tiyasha Sarkar |    Posted: March 10, 2021 9:14 am|    Updated: March 10, 2021 9:15 am

An Images

স্টাফ রিপোর্টার: প্রথম দুইদফার তিন আসনের প্রার্থীদের নাম ঘোষণা করল কংগ্রেস। এরপরই প্রকাশ্যে এল জোটের জটিলতা। কাশীপুর আসনে আগেই প্রার্থী দিয়েছিল সিপিএম। সেখানে এবার প্রার্থী দিল কংগ্রেসও। অবশেষে কার প্রার্থী কাশীপুর থেকে সংযুক্ত মোর্চার হয়ে ভোটে লড়বে, তা নিয়ে স্বাভাবিকভাবেই তৈরি হয়েছে ধোঁয়াশা।

মঙ্গলবার শেষ হয়েছে প্রথমদফার ভোটের মনোনয়ন জমা। শুক্রবার দ্বিতীয় দফার মনোনয়ন জমা দেওয়ার শেষদিন। কিন্তু জোটের জটিলতা এমন পর্যায়ে পৌঁছেছে যে শেষ মুহূর্তেও চলছে কাটাকুটির খেলা। জোটে আসনরফার চুক্তি অনুযায়ী কংগ্রেসের প্রার্থী দেওয়ার কথা কাশীপুরে। কিন্তু প্রথমদফার প্রার্থী তালিকায় কাশীপুরে প্রার্থী দেয় সিপিএম। মল্লিকা মাহাতোকে প্রার্থী করে আলিমুদ্দিন। যা নিয়ে ক্ষুব্ধ হয় বিধানভবন। এবার এই আসনে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস। মঙ্গলবার যে তিন প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস হাইকমান্ড সেখানে বলরাম মাহাতোকে প্রার্থী করেছে। একই আসনে জোটের দুই প্রধান শরিকের প্রার্থী থাকায় জটিলতা চরমে পৌঁছেছে।

[আরও পড়ুন: পাঁচদিনের মধ্যে সম্পূর্ণ প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির! শুভেন্দুর মনোনয়নে থাকতে পারেন মিঠুন]

কংগ্রেস সূত্রে খবর, সিপিএমকে প্রার্থী প্রত্যাহার করার আবেদন করা হবে। যেহেতু এখনও মনোনয়ন প্রত্যাহারের দিন রয়েছে, তাই নাম তুলে নেওয়ার সুযোগও রয়েছে। কাশীপুরের প্রার্থী মল্লিকা মাহাতোকে প্রত্যাহার করে নেওয়া হতে পারে বলে আলিমুদ্দিন সূত্রেও ইঙ্গিত মিলেছে। এদিকে জটিলতা জয়পুর আসন নিয়েও। চুক্তি অনুযায়ী সেখানে ফরওয়ার্ড ব্লকের প্রার্থী থাকার কথা থাকলেও কংগ্রেস প্রার্থী দিয়েছে। সেখানে প্রার্থী প্রত্যাহার করে নেওয়ার জন্য বিধানভবনকে অনুরোধ করেছে আলিমুদ্দিন। আলোচনায় ঠিক হয়েছিল, রঘুনাথপুরে প্রার্থী দেবে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (ISF)। কিন্তু তাঁরা প্রার্থী খুঁজে না পাওয়ায় শেষ মুহূর্তে আসনটি সিপিএমকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। এই আসনে গণেশ বাউড়িকে প্রার্থী করছে আলিমুদ্দিন।

[আরও পড়ুন:অপসারিত রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র, কমিশনের নির্দেশে দায়িত্ব নিচ্ছেন নীরজনয়ন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement