BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় রাজ্যের ভূমিকায় কতটা খুশি জনগণ? সমীক্ষা করছে বঙ্গ বিজেপি

Published by: Soumya Mukherjee |    Posted: April 30, 2020 9:05 pm|    Updated: April 30, 2020 9:05 pm

An Images

ফাইল ফটো

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: কোভিড-১৯ (Covid-19) মোকাবিলায় রাজ্য সরকারের ভূমিকা নিয়ে সমীক্ষা করতে নামছে বিজেপি। করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকার ব্যর্থ বলে ইতিমধ্যেই অভিযোগ করেছে তারা। রাজ্য সভাপতি দিলীপ ঘোষেরও অভিযোগ, করোনা মোকাবিলায় পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। রোগীরা ঠিকমতো চিকিৎসা পাচ্ছেন না। হাসপাতালে বেড নেই বলেও অভিযোগ করেছেন তিনি।

শুধু তাই নয়, বিজেপি নেতৃত্বের অভিযোগ, করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা নিয়ে তথ্যও গোপন করছে রাজ্য সরকার। এই পরিস্থিতিতে করোনা মোকাবিলায় রাজ্য সরকারের ভূমিকা কীরকম তা নিয়ে সমীক্ষা করতে নেমে পড়ল বিজেপি। চারটি প্রশ্ন রাখা হয়েছে। এক, পশ্চিমবঙ্গ সরকার করোনা নিয়ে তথ্য লুকোচ্ছে কি না? দুই, কেন্দ্র সরকার বিনামূল্যে চাল ও ডাল রাজ্যে পাঠানো সত্ত্বেও সাধারণ মানুষের কাছে পৌঁছচ্ছে না, এর জন্য দায়ী কে? তিন, রাজ্যের বিশেষ কিছু এলাকার মানুষ লকডাউন মানছে না। এর জন্য কি মুখ্যমন্ত্রীর প্রশ্রয় দায়ী? চার, পশ্চিমবঙ্গে করোনা টেস্টের হার দেশের মধ্যে সর্বনিম্ন। এর ফলে কি করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই বাধাপ্রাপ্ত হচ্ছে না?

[আরও পড়ুন: বাংলায় ১০৫ জন করোনা পজিটিভের মৃত্যু, খতিয়ে দেখছে ডেথ অডিট কমিটি ]

এই চারটি বিষয় নিয়েই তৃণমূল ও রাজ্য সরকারের বিরুদ্ধে লাগাতার তোপ দেগে চলেছেন বঙ্গ বিজেপি নেতারা। এবার এগুলিই সমীক্ষা পত্রে রেখে জনতার মতামত তারা নিতে চাইছে। অর্থাৎ করোনা ইস্যুতে রাজ্য সরকারের তথা শাসকদলের বিরুদ্ধে জনমত গঠনে গেরুয়া শিবিরের এটা কৌশল বলে মনে করছে রাজনৈতিক মহল। যে ওয়েবসাইটে এই মতামত জানতে চাওয়া হচ্ছে সেটার নাম ‘আমাদের দিলীপদা ডট ইন (amaderdilipda.in)’। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ নিজেই সাধারণ মানুষকে এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করেছেন,  এ বিষয়ে তাঁদের মতামত দেওয়ার জন্য।

[আরও পড়ুন: সরকারি অনুমতি ছাড়াই নার্সিংহোমে করা যাবে করোনা রোগীর চিকিৎসা, কড়া নির্দেশিকা রাজ্যের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement