১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

মন্ত্রীদের দায়িত্ব নেওয়া নিয়েও ভুলে ভরা টুইট! নেটদুনিয়ায় হাসির খোরাক বঙ্গ বিজেপি

Published by: Subhajit Mandal |    Posted: July 9, 2021 4:55 pm|    Updated: July 9, 2021 6:28 pm

West Bengal BJP sparks hilarious reaction over erroneous tweet | Sangbad Pratidin

সোমনাথ রায়: এ যেন ভ্রান্তিবিলাস! কেন্দ্রীয় মন্ত্রীদের শপথগ্রহণের খবর টুইট করতে গিয়েও ভুল! তাও আবার এক নয়, একাধিক। বঙ্গ বিজেপির কীর্তিতে নেটদুনিয়ায় হাসির রোল উঠছে। আসলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) মন্ত্রিসভায় স্থান পাওয়ার পর বৃহস্পতিবারই নিজেদের দপ্তরে গিয়ে দায়িত্ব বুঝে নিয়েছেন বাংলার মন্ত্রীরা। নিশীথ প্রামাণিক (Nishith Pramanik) এবং শান্তনু ঠাকুরের দায়িত্ব বুঝে নেওয়ার সেই খবর টুইট করতে গিয়েই বিশ্রী ভুল করে ফেলেছে বঙ্গ বিজেপির সোশ্যাল মিডিয়ায় টিম।

BJP West Bengal makes blunder in tweets regarding new ministers

কী ভুল? প্রথমত শান্তনু ঠাকুরের দায়িত্ব বুঝে নেওয়ার খবর টুইট করে বঙ্গ বিজেপির তরফে বলা হয়, “কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়ালের উপস্থিতিতে কেন্দ্রীয় বন্দর,জাহাজ এবং জলপথ দপ্তরের প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্বভার গ্রহণ করলেন শান্তনু ঠাকুর।” মজার কথা হল, শান্তনু যে দপ্তরের মন্ত্রী হলেন, সেই দপ্তরের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী সর্বানন্দ সোনওয়াল (Sarbananda Sonwal), অর্জুন রাম মেঘওয়াল নন। অর্জুন রাম মেঘওয়াল সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী। তাই তাঁর অধীনে শান্তনু ঠাকুরের দায়িত্ব নেওয়ার কথাই নয়। আর যে ছবিটি টুইট করে মন্ত্রকের দায়িত্ব নেওয়ার কথা বলা হয়েছে, সেটি কোনও মন্ত্রকের দপ্তরও নয়। কারণ ছবিটিতে একসঙ্গে জনসংঘের দুই প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় এবং দীনদয়াল উপাধ্যায়ের প্রতিকৃতি দেখা যাচ্ছে। আসলে শান্তনু মন্ত্রিসভার দায়িত্ব বুঝে নেওয়ার আগে গিয়েছিলেন বিজেপি দপ্তরে। সেখানকার ছবিকেই ভুল করে তাঁর মন্ত্রকের দায়িত্ব নেওয়ার ছবি বলে পোস্ট করে দিয়েছে বঙ্গ বিজেপি।

[আরও পড়ুন: ‘এখনকার বিরোধীরা কিছুই জানে না’, বিধানসভায় বামেদের ‘মিস’ করছেন সুব্রত]

আরেকটি টুইটে আবার নিশীথ প্রামাণিকের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার কথা বলা হয়েছে। অমিত শাহর (Amit Shah) সঙ্গে নিশীথের ছবি পোস্ট করে গেরুয়া শিবিরের তরফে টুইট করা হয়, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর উপস্থিতিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র, যুবকল্যাণ এবং ক্রীড়া মন্ত্রকের প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্বভার গ্রহণ করলেন নিশীথ প্রামাণিক।” কিন্তু সত্যিটা হল বৃহস্পতিবার নিশীথ যুবকল্যাণ এবং ক্রীড়া দপ্তরের দায়িত্ব নেননি। গতকাল তিনি শুধু স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী হিসেবে কাজ বুঝে নিয়েছেন। যুবকল্যাণ এবং ক্রীড়া মন্ত্রকের দায়িত্ব তিনি নিয়েছেন শুক্রবার। সেটাও অমিত শাহর উপস্থিতিতে নয়, সংশ্লিষ্ট মন্ত্রকের দায়িত্বপ্রাপ্ত পূর্ণমন্ত্রীর অধীনে।

BJP West Bengal makes blunder in tweets regarding new ministers

অর্থাৎ,দুই মন্ত্রীর দায়িত্ব বুঝে নেওয়া সংক্রান্ত টুইটেই বড়সড় ভুল করেছেন বঙ্গ বিজেপির নেতারা। প্রশ্ন উঠছে, তাহলে কি তাঁরা খোঁজই রাখেন না দলের কোন সাংসদ বা মন্ত্রী কখন কোথায় থাকছেন? নাকি এটা নেহাতই অজ্ঞতা?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement