২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘এখনকার বিরোধীরা কিছুই জানে না’, বিধানসভায় বামেদের ‘মিস’ করছেন সুব্রত

Published by: Tiyasha Sarkar |    Posted: July 9, 2021 2:41 pm|    Updated: July 9, 2021 4:12 pm

TMC MLA Subrata Mukherjee says he misses Left front leaders in assembly | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বিধানসভা নির্বাচনে বামেদের উপর ভরসা করতে পারেনি আমজনতা। ভোটের ফলাফলেই তা স্পষ্ট। তবে অপেক্ষাকৃত অনেকটাই ভাল ফল করেছে বিজেপি। বিরোধী হিসেবে উঠে এসেছে তারা। এদিকে বামেরা একটি আসনও না পাওয়ায় বিধানসভা বামশূন্য। বিজেপিকে বিরোধী আসনে দেখে বামেদের ‘মিস’ করছেন সুব্রত মুখোপাধ্যায়। “বামেরা ছাড়া বিধানসভা ভাল লাগে না”, শুক্রবার একথাই বললেন রাজ্যের মন্ত্রী। যদিও বামেদের নিয়ে সমালোচনা করতেও ছাড়েননি তিনি। খোঁচা দিয়েছেন বিজেপিকে। পাশাপাশি তুলে ধরলেন তৃণমূল সরকারের একাধিক সাফল্যের কথা।

শুক্রবার বিধানসভায় সুব্রত মুখোপাধ্যায় বলেন, “আজ CPM নেই তার প্রধান কারণ, পঞ্চায়েত ব্যবস্থার অপব্যবহার। আমরা পঞ্চায়েত ব্যবস্থা তৈরি করে গেলাম। আর বামেরা তার অপব্যবহার করল। আমি কংগ্রেস আমলে পঞ্চায়েত আইন তৈরি করেছি। সিদ্ধার্থশঙ্কর রায় পাশ করেদিলেন। কিন্তু কার্যকর করলেন না। বাম সরকার এসে তা করল। কিন্তু তার অপব্যবহার করল। সেই কারণেই আজ ওরা মুছে গিয়েছে। তবু বলব ওরা না থাকলে এই হাউস ভাল লাগে না। আমরা এসে থেকে ওদের দেখেছি। ওরা খারাপ ভাল যাই হোক, বিধানসভার সব নিয়ম ওরা জানে। তর্ক-বিতর্কে ওদের সঙ্গে অংশ নেওয়া যায়। কিন্তু এখন যাঁরা আছে, তারা কিছুই জানে না।” এভাবেই নাম না করে বিঁধলেন বিজেপিকে।

[আরও পড়ুন: যোগ্যতা থাকা সত্বেও নাম নেই তালিকায়, অভিযোগে SSC ভবনের সামনে বিক্ষোভ আবেদনকারীদের]

এদিন তৃণমূল সরকারের সাফল্যের খতিয়ান সকলের সামনে তুলে ধরেন সুব্রত মুখোপাধ্যায়। তিনি আরও বলেন, “কোভিড আর দুটো ঝড়ের (আমফান ও যশ বা ইয়াস) মধ্যে একজন পরিযায়ী শ্রমিক না খেতে পেয়ে মারা যায়নি। যেদিন থেকে তাঁরা এসেছে তার পরদিন থেকে ১০০ দিনের কাজের ব্যবস্থা হয়েছে তাঁদের জন্য। রোজ ২৫০ টাকা করে তাঁরা পেয়েছেন। সব মিলিয়ে ১০ কোটি শ্রমিক কাজ পেয়েছেন পরপর তিন বছরে। শত্রুর মুখে ছাই দিয়ে আমরা তাই বারবার ১০০ দিনের কাজে ১ নম্বর হয়েছি।”

[আরও পড়ুন: চাঁদনি চকে ঘর থেকে উদ্ধার বৃদ্ধের দেহ, পুলিশের নজরে পারিবারিক Whatsapp গ্রুপের ভয়েস মেসেজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে