BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

যোগ্যতা থাকা সত্বেও নাম নেই তালিকায়, অভিযোগে SSC ভবনের সামনে বিক্ষোভ আবেদনকারীদের

Published by: Sucheta Sengupta |    Posted: July 9, 2021 1:16 pm|    Updated: July 9, 2021 1:22 pm

SSC aspirants stage protest infront of head office at Salt Lake | Sangbad Pratidin

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের জন্য উচ্চ আদালতের নির্দেশ মেনে নম্বর-সহ ইন্টারভিউ তালিকা প্রকাশের পরও বিক্ষোভ এড়ানো গেল না। বৃহস্পতিবার দুপুরে এই তালিকা এসএসসির (SSC) ওয়েবসাইটে প্রকাশিত হওয়ার পর অস্বচ্ছতার অভিযোগে শুক্রবার সকাল থেকে সল্টলেকের এসএসসি ভবন ঘেরাও করলেন আবেদনকারীদের একাংশ। যাঁদের নাম নেই ইন্টারভিউ লিস্টে, মূলত তাঁরাই বিক্ষোভ দেখান বলে অভিযোগ। বেলা বাড়তে তা অশান্ত পরিস্থিতি তৈরি করে। বিধাননগর পূর্ব থানার পুলিশ গিয়ে এসএসসি ভবনের সামনের এই বিক্ষোভ নিয়ন্ত্রণে আনে। এদিকে, শুক্রবার দুপুর ২টোয় বিষয়টি নিয়ে কলকাতা হাই কোর্টের (Calcutta HC) মামলার শুনানি। তাই কমিশনের আধিকারিকরা ব্যস্ত থাকায় লিখিত অভিযোগ গ্রহণ করেননি বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা।

দীর্ঘ আইনি জট কাটিয়ে বৃহস্পতিবার আদালতের নির্দেশে প্রকাশিত হয়েছে উচ্চ প্রাথমিকে (Upper Primary) শিক্ষক নিয়োগের ইন্টারভিউ লিস্ট। তাতে যাঁরা ইন্টারভিউয়ের জন্য নির্বাচিত হননি, তাঁদেরও নম্বর-সহ নাম রয়েছে। পাশাপাশি কাট অফ মার্কসও দেওয়া হয়েছে। এসএসসি পরীক্ষার্থীদের একাংশের অভিযোগ, তাঁদের যোগ্যতামান থাকা সত্বেও তালিকায় নাম নেই। এর প্রতিবাদ জানিয়েই সকাল থেকে তাঁরা সল্টলেকের (Salt Lake) এসএসসি ভবনের সামনে জমায়েত হন। প্রায় ৫০০ জন অভিযোগপত্র জমা দেওয়ার জন্য লাইন দেন। বেলা বাড়তে থাকায় ভিড়ও বাড়ে। বিশৃঙ্খলা তৈরি হয়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় বিধাননগর পূর্ব থানার পুলিশ। তাঁরাই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

[আরও পড়ুন: করোনা আবহে নয়া আতঙ্ক জিকা ভাইরাস, জনস্বার্থে সতর্কতা জারি রাজ্য স্বাস্থ্যদপ্তরের]

পুলিশ বিক্ষোভকারীদের জানায়, বাইরে এত ভিড় না করে ভবনের ভিতরে গিয়ে নিজেদের বক্তব্য জানাতে। এরপর প্রার্থীদের ৪ জনের এক প্রতিনিধিদল ভিতরে যান। কিন্তু এদিনই হাই কোর্টে এই সংক্রান্ত মামলা থাকায় ব্যস্ত ছিলেন সকলেই। আবেদনকারীরা জানিয়েছেন, তাঁদের লিখিত অভিযোগপত্র নেওয়া হয়নি। মৌখিকভাবে অভিযোগ শোনার পর তা নিরসনের আশ্বাস দিয়েছেন আধিকারিকরা। এখন কলকাতা হাই কোর্ট এই মামলা নিয়ে কী জানায়, সেদিকে তাকিয়ে চাকরিপ্রার্থীরা সকলেই। 

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক সৌমিত্র-রাজীব, দুই ‘বেসুরো’ নেতাকে নিয়ে অস্বস্তিতে BJP]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে