১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

লক্ষ্য জনসংযোগ বৃদ্ধি, মোদির জন্মদিনকে সামনে রেখে বিশেষ কর্মসূচি রাজ্য বিজেপির

Published by: Sucheta Sengupta |    Posted: September 13, 2021 1:46 pm|    Updated: September 13, 2021 1:49 pm

West Bengal BJP to launch special programmes on PM Modi's birthday | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) ৭১ তম জন্মদিনে রাজ্যজুড়ে একগুচ্ছ কর্মসূচি গ্রহণ করল বিজেপি (BJP) নেতৃত্ব। মূলত সবই সেবামূলক কর্মসূচি। ১৭ সেপ্টেম্বর মোদির জন্মদিন। সেদিন থেকেই শুরু হবে বিজেপির বিশেষ কাজ, চলবে ৭ অক্টোবর পর্যন্ত। রাজ্যে যুব, মহিলা মোর্চা নেতৃত্বকে পৃথকভাবে কর্মসূচির দায়িত্ব বণ্টন করে দেওয়া হয়েছে। সোমবার সাংবাদিক বৈঠক করে এসব বিস্তারিত জানালেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

লক্ষ্য একটাই। আরও নিবিড় জনসংযোগ। মানুষের আরও কাছাকাছি পৌঁছনো। একুশের নির্বাচনে প্রত্যাশিত ফলাফল না হলেও অঙ্কের হিসেবে বঙ্গ রাজনীতিতে কলেবরে বেড়েছে বিজেপি। তাই জনসংযোগ আরও বাড়ানোর লক্ষ্যে নতুন করে ঝাঁপিয়ে পড়ছেন গেরুয়া শিবিরের নেতারা। আর প্রধানমন্ত্রী মোদির জন্মদিনকে সামনে রেখে নতুন করে কর্মসূচি নিলেন তাঁরা। ২০ দিন ব্যাপী সেই কর্মসূচিতে রয়েছে একাধিক প্রকল্প। মোদি মেলা থেকে নদীঘাট সংস্কার – সমাজসেবামূলক কাজে নিজেদের ব্যস্ত রাখবেন দলের নেতা, কর্মীরা।

[আরও পড়ুন: WB By-Election: ভবানীপুর উপনির্বাচন মামলার দ্রুত শুনানির আরজি খারিজ কলকাতা হাই কোর্টের]

দিলীপ ঘোষ জানিয়েছেন, আগামী ১৭ সেপ্টেম্বর অর্থাৎ মোদির জন্মদিন থেকেই নয়া কর্মসূচি শুরু করছে বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জীবনী নিয়ে প্রদর্শনী হবে রাজ্যজুড়ে। নমো অ্যাপের মাধ্যমে ভারচুয়াল প্রদর্শন হবে। চলবে ‘মোদি’ মেলা, নমো কুইজ, নদীর ঘাট পরিষ্কারের মতো কাজ। যুব মোর্চা ও মহিলা মোর্চার তরফে চলবে স্বাস্থ্যপরীক্ষা, স্বাস্থ্যশিবির। হাসপাতালে ফল বিতরণ করবেন মহিলা মোর্চার সদস্যরা। রক্তদান শিবিরের দায়িত্বে থাকছে যুব মোর্চা।

[আরও পড়ুন: Covaxin: ভাঁড়ার শূন্য, কলকাতায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ কোভ্যাক্সিনের টিকাকরণ]

জলদূষণ রুখতে কেন্দ্রীয় সরকারের দীর্ঘদিনের প্রকল্প ‘নমামি গঙ্গে’। মূলত গঙ্গা এবং নদীর ঘাট পরিষ্কারের কাজ হয় এই প্রকল্পে। এ বছর মোদির ৭১ তম জন্মদিন উপলক্ষে মোট ৭১টি নদীর ঘাট সংস্কার করার লক্ষ্যমাত্রা নিয়েছে রাজ্য বিজেপি। দিলীপ ঘোষ সাংবাদিক বৈঠকে বলেন, ”পিএম কেয়ার (PM-CARE) ফান্ড নিয়ে বিরোধীরা নানা সমালোচনা করছেন। কিন্তু জানিয়ে রাখি, ওই টাকায় ১২২২টি অক্সিজেন প্লান্ট তৈরি হবে, তার মধ্যে ৪৯টি তৈরি হবে বাংলায়।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে