২০ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ৫ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

ভোট ঘোষণার আগে চূড়ান্ত প্রস্তুতি, জেলাশাসকদের সঙ্গে বৈঠক মুখ্য নির্বাচনী আধিকারিকের

Published by: Subhajit Mandal |    Posted: February 12, 2021 11:03 am|    Updated: February 12, 2021 11:29 am

An Images

ফাইল ছবি

শুভঙ্কর বসু: পশ্চিমবঙ্গের নির্বাচনী প্রস্তুতি নিয়ে জাতীয় নির্বাচন কমিশনের (Election Commission) প্রশ্নের জবাব যাতে পত্রপাঠ দিয়ে দেওয়া যায় সেই লক্ষ্যে সব আয়োজন সেরে ফেলতে চাইছে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তর। এবং সেই তাগিদেই বৃহস্পতিবার রাজ্যের সমস্ত জেলাশাসকের সঙ্গে বৈঠকে বসলেন মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) আরিজ আফতাব(Ariz Aftab)।

ইতিমধ্যেই অসম ও পশ্চিমবঙ্গের ভোট প্রস্তুতিপর্ব খতিয়ে দেখে গিয়েছে কমিশনের ফুল বেঞ্চ। তারপর দিল্লিতে কয়েক দফায় পর্যালোচনা বৈঠকও হয়েছে। বৃহস্পতিবার প্রস্তুতি খতিয়ে দেখতে তামিলনাড়ুতে পা রেখেছে ফুল বেঞ্চ। সেখানে দু’দিনের সফর সেরে ১৩ তারিখ তামিলনাড়ু, কেরলে উড়ে যাবে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরার (Sunil Arora) নেতৃত্বাধীন ফুল বেঞ্চ। ১৩ এবং ১৪ তারিখ কেরলের ভোট প্রস্তুতিপর্ব খতিয়ে দেখার পর ১৫ তারিখ দিল্লি ফিরবেন তাঁরা। সূত্রের খবর, তার পরই চার রাজ্যের সিইও’র সঙ্গে ভোটপ্রস্তুতি সংক্রান্ত চূড়ান্ত বৈঠক করতে চলেছে কমিশন। ওই বৈঠকের পরই নির্বাচনী সূচি ঘোষণা হয়ে যাবে। মনে করা হচ্ছে ১৮ ফেব্রুয়ারির পর যে কোনও দিন ভোট ঘোষণা হতে পারে। ওই বৈঠকে কমিশনের যাবতীয় প্রশ্নের জবাব পত্রপাঠ দিয়ে দিতে হোমওয়ার্কে এক তিল খামতি রাখতে চান না সিইও।

[আরও পড়ুন: প্রায় ১১ মাস পর স্কুল খুলল রাজ্যে, কোভিডবিধি মেনে ক্লাসে পড়ুয়ারা]

এদিন তাই জেলাশাসকদের কাছ থেকে আইনশৃঙ্খলা, বুথ নিরাপত্তা, পোস্টাল ব্যালট বিতরণ-সহ প্রস্তুতি সংক্রান্ত যাবতীয় তথ্য খতিয়ে দেখেছেন আরিজ আফতাব। ইতিমধ্যেই রাজ্যে অতিরিক্ত বুথগুলি চিহ্নিতকরণের কাজ শেষ হয়ে গিয়েছে। সূত্রের খবর, এদিন সিইওকে সেই সংক্রান্ত রিপোর্টও জমা দিয়েছেন জেলাশাসকরা। এছাড়াও ভোটে কোভিড-সংক্রান্ত বিধি সঠিকভাবে কার্যকর করতে জেলাগুলিকে স্বাস্থ্য সংক্রান্ত নোডাল অফিসারের সঙ্গে সমন্বয় রেখে যাবতীয় প্রস্তুতি সেরে ফেলতে বলা হয়েছে। ভোটে নতুন বিধি নিয়ে দিনকয়েকের মধ্যেই রাজনৈতিক দলগুলির প্রশিক্ষণের কাজ শুরু হবে। সেই কাজে যাতে কোনও খামতি না থাকে, সে বিষয়েও এদিন জেলাশাসকদের অবগত করেছেন সিইও আরিজ আফতাব। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement