BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে এমন ভাষা মানায় না’, শাহকে কড়া জবাব মুখ্যমন্ত্রীর

Published by: Subhajit Mandal |    Posted: February 11, 2021 4:42 pm|    Updated: February 11, 2021 4:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে সরকারিভাবে ভোট ঘোষণা এখনও না হলেও রাজনৈতিক উত্তাপ ক্রমশ চড়ছে। আর এই রাজনীতির উত্তাপে অনেক সময় ন্যূনতম রাজনৈতিক সৌজন্যে প্রদর্শনের কথাও ভুলছেন রাজনীতিবিদরা। জনসভাগুলিতে শাসক-বিরোধী দুই শিবিরের বিরুদ্ধেই উঠেছে একে অপরকে অশোভন ভাষায় আক্রমণ করার অভিযোগ। এই অভিযোগে বিদ্ধ হতে হয়েছে খোদ মুখ্যমন্ত্রীকে মমতা বন্দ্যোপাধ্যায়কেও (Mamata Banerjee)। মমতা বৃহস্পতিবার নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগের পালটা দিলেন। সেই সঙ্গে আক্রমণ শানালেন রাজ্য সফররত স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah)। বলে দিলেন “রাজনীতিতে সৌজন্য কখনও একতরফা হয় না। সারাক্ষণ আমাকে গালাগাল করছে। দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে এমন ভাষা মানায় না।”

বৃহস্পতিবার রাজ্যের স্বেচ্ছাসেবী সংগঠনগুলিকে নিয়ে করা এক বৈঠকে মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, বিজেপির কেন্দ্রীয় নেতারা তাঁকে ক্ষমতা থেকে সরানোর জন্য ভয় দেখানোর চেষ্টা করছেন। সেই সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করা হচ্ছে তাঁর সঙ্গে। মুখ্যমন্ত্রীর কথায়, “সৌজন্য একতরফা হয় না। দেখুন ক্রিয়া হলে প্রতিক্রিয়া হয়। বাংলা মুক্তদ্বার সবার জন্য। বাংলায় আসুন। সবাইকে স্বাগত। বাংলা সবার জন্য মুক্ত দ্বার। কিন্তু তিনি এসে যে কথাগুলো বলে গেলেন, তাঁদের ভাষা, শরীরী ভাষা, শুনলে আমার নিজেরই রাগ হয়। দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে এমন ভাষা মানায় না। আপনি আমাকে গালাগাল দিতে পারেন কিন্তু উপেক্ষা করতে পারবেন না।”

[আরও পড়ুন: ‘গণতন্ত্রের কণামাত্র বাঁচিয়ে রাখতে সরকারের সাফাই প্রয়োজন’, মমতাকে তীব্র আক্রমণ রাজ্যপালের]

এরপরই মমতার আক্রমণ, “চোরের মায়ের বড় গলা, চালুনি আবার সুচের ভুল ধরে। ফুচকা খাবার ক্ষমতা নেই, ফুলকো লুচি খাবে। বাংলা বাংলা বাংলা, সারাক্ষণ গালি দিয়ে চলেছে। হোক না গণতান্ত্রিকভাবে নির্বাচন। ভয় দেখাচ্ছেন কেন? কী ভাবছেন দিদি বাধ্য হবে? হয়ে যাক একটা খেলা, গণতান্ত্রিক খেলা, রাজনৈতিক খেলা, একদিকে আপনারা থাকবেন, কংগ্রেস-সিপিএমকেও সঙ্গে দিয়ে দিলাম। আমি কিন্তু গোলরক্ষক। দেখি ক’টা গোল দিতে পারেন? আর কে জেতে?” সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর করা ‘আন্দোলনজীবী’ কটাক্ষেরও পালটা দেন তৃণমূলনেত্রী। বলে দেন, “আন্দোলনজীবী বলে আন্দোলনকারীদের গালাগাল করছে। আমি এখনও আন্দোলন করি। আমি মনে করি আমি এখনও স্ট্রিট ফাইটার। আমি সরকারে থাকি আর না, থাকি মানুষের সঙ্গে থাকি। আর আমি সেজন্য গর্বিত।” মুখ্যমন্ত্রী নিশ্চিত রাজ্যে ফের তাঁর সরকার গঠিত হতে চলেছে। এদিনের সভা থেকেও বারবার সেই আত্মবিশ্বাস ব্যক্ত করেছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement