BREAKING NEWS

১৯ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘কোথায় দাঁড়াবেন বুঝতে পারছেন না’, নন্দীগ্রামে প্রার্থী হওয়া নিয়ে মমতাকে খোঁচা শাহর

Published by: Subhajit Mandal |    Posted: February 11, 2021 2:05 pm|    Updated: February 11, 2021 2:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরবঙ্গ এখন বিজেপির জন্য রীতিমতো উর্বর ভূমি। আর সেই উর্বর ভূমিতে দাঁড়িয়েই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রীতিমতো কড়া ভাষায় আক্রমণ করলেন। খোঁচা দিয়ে বললেন, “দিদি লোকসভা নির্বাচনের আগে আমাদের শূন্য দিচ্ছিলেন, এখন নিজেই নিজের জন্য আসন খুঁজে বেড়াচ্ছেন। এখানে লড়বেন না ওখানে লড়বেন, নাকি দুটি আসনে লড়বেন। বুঝে উঠতে পারছেন না।”

এমনিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভবানীপুর কেন্দ্রের বিধায়ক। তবে, এবারের নির্বাচনে তিনি নন্দীগ্রাম কেন্দ্রের প্রার্থী হিসেবে নিজের নাম ঘোষণা করে দিয়েছেন ইতিমধ্যেই। ইঙ্গিত দিয়েছেন ভবানীপুর এবং নন্দীগ্রাম দুটি আসন থেকেই লড়াই করার। ঘটনাচক্রে নন্দীগ্রাম আবার সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে (BJP) যোগ দেওয়া রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) কর্মভূমি। রাজনৈতিক মহলের ব্যাখ্যা, শুভেন্দুর বিজেপিতে যোগদানের পর দুই মেদিনীপুর তথা জঙ্গলমহল এলাকায় দলের যাতে ক্ষতি না হয়, তা নিশ্চিত করতেই নন্দীগ্রামে প্রার্থী হওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছেন মমতা। কিন্তু অমিত শাহ তার ব্যাখ্যা দিলেন নিজের মতো করে। বলে দিলেন, নিজের জয়ের ব্যাপারে নিশ্চিত নন বলেই নিজের জন্য নিরাপদ আসন খুঁজে বেড়াচ্ছেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। কোচবিহারের সভা থেকে তাঁর খোঁচা,”লোকসভা ভোটের আগে আমরা বলেছিলাম রাজ্যে আমরা কুড়িটির বেশি আসন জিতব। দিদি আমাদের বলেছিলেন আমরা নাকি শূন্য পাব। আজ উত্তরবঙ্গ থেকে রাজু সিং বিস্তা, নিশীথ প্রামাণিকরা সাংসদ হয়ে গিয়েছেন। আর আপনি নিজের জন্য আসন খুঁজে বেড়াচ্ছেন। এখানে দাঁড়াবেন না ওখানে দাঁড়াবেন, এক জায়গায় লড়বেন না দুই জায়গায় লড়বেন, বুঝতেই পারছেন না।”

[আরও পড়ুন: ২৫০ কোটি খরচে পঞ্চানন বর্মার মূর্তি তৈরি হবে, গগনভেদী ‘জয় শ্রীরাম’ ধ্বনিতে ঘোষণা শাহর]

কোচবিহারের সভা থেকে অমিতের হুঙ্কার, বাংলায় পরিবর্তন হবেই। মুখ্যমন্ত্রী হিসেবে বিফল মমতা। “আপনারা মমতা সরকারকে উপড়ে ফেলে দিন। ৫ বছরের মধ্যে সোনার বাংলা গড়ে তুলব।” কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এদিন আরও একবার জানিয়ে দিয়েছেন, বিজেপি ক্ষমতায় এলে প্রথম মন্ত্রিসভার বৈঠকেই চালু হবে ‘প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি।’ শুধু তাই নয়, কৃষকদের গত দু’বছরের ১২ হাজার টাকা যা কিনা রাজ্য সরকারের জন্য আটকে আছে, সেটাও দেওয়া হবে। বিজেপি ক্ষমতায় আসার এক সপ্তাহের মধ্যে রাজ্যে চালু হয়ে যাবে ‘আয়ুষ্মান ভারত’ যোজনা। অমিত শাহ জানিয়ে দিয়েছেন, “একবার বিজেপিকে সুযোগ দিলে ৫ বছরের মধ্যে সোনার বাংলা উপহার দেব। বাংলাকে অনুপ্রবেশকারী থেকে মুক্ত করব, পাঁচ বছরের মধ্যে বাংলাকে গুণ্ডা মুক্ত করব।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement