BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দেশের মাটি কখনও বিক্রি হয়? সরকারি সম্পত্তি ‘বিক্রি’ নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণাত্মক মমতা

Published by: Subhajit Mandal |    Posted: August 28, 2021 3:43 pm|    Updated: August 28, 2021 7:25 pm

West Bengal chief minister Mamata Banerjee slams BJP | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ন্যাশনাল মানিটাইজেশন পলিসি। কেন্দ্রের নয়া নীতি। লক্ষ্য দেশের বিভিন্ন সেক্টরের সম্পত্তি লিজ দিয়ে তা থেকে বিপুল মূলধন সংগ্রহ। কেন্দ্রের টার্গেট, কয়েক লক্ষ কোটির সম্পত্তি বিক্রি করে মূলধন তৈরি করা। কেন্দ্রের এই ‘উচ্চাকাঙ্ক্ষী’ প্রকল্প নিয়ে এবার তীব্র আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিজেপির উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দিলেন, দেশের মাটি কি বিক্রি করা যায়?

West Bengal chief minister Mamata Banerjee slams BJP

তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে বিজেপিকে তীব্র আক্রমণ করে মমতার দাবি, বিজেপি সরকার দানবীয়, তাণ্ডবীয় সরকার। বিজেপি সরকার অমানবিক সরকার। এই সরকার মানুষের কথা ভাবে না। ওঁরা গোটা দেশকে বিক্রি করার ছক কষছে। তৃণমূল (TMC) সুপ্রিমোর অভিযোগ, রেল স্টেশন, এয়ার ইন্ডিয়া (Air India), কয়লা সব বেচে দেবে কেন্দ্র। লাইফ ইনস্যুরেন্স, জেনারেল ইনসুরেন্স, রেল, কেন বিক্রি করবেন এসব? মমতার প্রশ্ন, দেশের মাটি কি কখনও বিক্রি হয়?

[আরও পড়ুন: ‘রাজনীতিতে না পেরে এজেন্সি লেলিয়ে দিচ্ছে’, কেন্দ্রীয় সরকারকে তোপ Mamata Banerjee’র]

কেন্দ্র সরকারকে কটাক্ষ করে মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, একদিন এই দেশের মাটিতে রেলপথ তৈরি হয়েছে। গোটা বিশ্বে যখন এয়ার ইন্ডিয়ার লোগো দেখি, আমাদের ভাল লাগে। মুখ্যমন্ত্রীর প্রশ্ন, রেল (Indian Railway) কি বিজেপির জায়গা? তাহলে প্ল্যাকার্ডে লিখুন রেল বিজেপির জায়গা। এরপর তো জনগণকে কবে বলবেন নিজের চোখ, নাক, মুখ বিক্রি করে দিতে। আর কী কী বিক্রি করবেন? প্রশ্ন মুখ্যমন্ত্রীর।

[আরও পড়ুন: TMCP Foundation Day: ‘যে রাজ্যে পা রাখব সেটাই দখল করব’, অমিত শাহকে চ্যালেঞ্জ অভিষেকের]

শুধু ন্যাশনাল মনিটাইজেশন পলিসি নয়, পেট্রল-ডিজেলের দাম, গ্যাসের দাম নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি মুখ্যমন্ত্রী। মমতার প্রশ্ন, আজ ডিজেলের দাম কত? পেট্রলের দাম কত বাড়ল? গ্যাসের (LPG) দাম কত বাড়ল? কোথায় গেল আপনার উজ্বলা? উজ্বলা কি আধার হয়ে গেল? সবাইকে উজ্জ্বলা দিন। সাংসদদের তহবিলের টাকা দেয় না, সরকারি কর্মীদের বেতন কেটে নেয়। এত টাকা কোথায় গেল? বস্তুত, তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে মমতার সুর ছিল রীতিমতো চড়া। আসলে আগামী দিনে মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির বিরুদ্ধে সর্বভারতীয় স্তরে লড়াই করতে যান। তাই TMCP’র প্রতিষ্ঠা দিবসেও জাতীয় ইস্যু উঠে এল মমতার গলায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে