BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Mamata Banerjee: ‘কার নির্দেশে কাজ বন্ধ?’, প্রশাসনিক বৈঠকে ভূমিদপ্তরের কর্তাকে ধমক ‘ক্ষুব্ধ’ মুখ্যমন্ত্রীর

Published by: Paramita Paul |    Posted: November 18, 2021 1:58 pm|    Updated: November 18, 2021 4:26 pm

West Bengal CM Mamata Banerjee slams land department in Howrah Administration meeting | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাওড়া জেলার ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের কাজে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। শিল্প বিনিয়োগের জন্য জমি প্রয়োজন। কিন্তু সেই সংক্রান্ত কাজ থমকে রয়েছে। তা নিয়ে বৃহস্পতিবারের প্রশাসনিক বৈঠকে উষ্মা প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী। আগামী ১৪ তারিখের মধ্যে জমি জট মিটিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন তিনি।

পুরভোটের আগে এদিন হাওড়ায় (Howrah) প্রশাসনিক বৈঠক ছিল। সেখান থেকে জেলার একাধিক সমস্যা সমাধান করেন মুখ্যমন্ত্রী। বৈঠকে জেলায় শিল্পের বিনিয়োগ নিয়ে আলোচনা চলছিল। সেই সময় ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের (Land Department) বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন মমতা। সংশ্লিষ্ট দপ্তরের পদস্থ আধিকারিককে বলেন, “হাওড়া জেলায় জমি নিয়ে সমস্যা হচ্ছে। জেলা ভূমিদপ্তরের কর্তারা দেরিতে কাজ করছেন।” এরপরই তিনি জানতে চান, “কার নির্দেশে কাজ বন্ধ? কারা এত বড় বড় নেতা দেখি?”

[আরও পড়ুন: জানুয়ারিতে রাজ্যে ফের ‘দুয়ারে সরকার’, হাওড়ার প্রশাসনিক সভা থেকে দিনক্ষণ ঘোষণা মুখ্যমন্ত্রীর]

মুখ্যমন্ত্রীর প্রশ্নের জবাবে পদস্থ আধিকারিক জানান, “ভূমিদপ্তরের অবসরপ্রাপ্ত কর্মীদের কমিটি তৈরি করা হয়েছে। যারা এই কাজ করছিল। কোভিড পরিস্থিতির জন্য জমির কাজ থমকে ছিল। আবার চালু হবে।” এর পরই মুখ্যমন্ত্রীর নির্দেশ, ১৪ ডিসেম্বর সিনার্জি রয়েছে। আগে জমি সংক্রান্ত সমস্যা মিটিয়ে ফেলতে হবে। শিল্প যে রাজ্য সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ টার্গেট তা আরও একবার মনে করিয়ে দেন মুখ্যমন্ত্রী। বলেন, “মনে রাখবেন আমার টার্গেট কিন্তু ইন্ডাস্ট্রি।”

কাজ ফেলে রাখা নিয়েও ধমক দেন মুখ্যমন্ত্রী। বলেন, “সবাইকে বলছি, দরকার হলে ডায়েরি রাখুন। যদি রাতে শুতে যাওয়ার সময় মনে হয় কোনও কাজটা হয়নি, তবে সেটাও লিখে রাখুন। পরের দিন আগে সেই কাজটা করুন। কাজ ফেলে রাখবেন না।” তাঁর কথায়, “পেন্ডেসি ইজ টেন্ডেন্সি।”

[আরও পড়ুন: ‘এটা তৃণমূলের সংস্কৃতি নয়’, পুরসভার বিরুদ্ধে ধরনায় বসা বিধায়ককে ধমক মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে