BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ব্যবসার জন্য আদর্শ বাংলা, শিল্পসাথীতে প্ল্যাটিনাম-সহ চারটি SKOCH Award রাজ্যের

Published by: Paramita Paul |    Posted: August 3, 2021 3:06 pm|    Updated: August 3, 2021 4:03 pm

West Bengal gets four SKOCH Award | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয়স্তরে ফের সম্মানিত বাংলা। রাজ্যের মুকুটে যুক্ত হল আরও চারটি স্কচ অ্যাওয়ার্ড (SKOCH Award)। এর মধ্যে একটি প্ল্যাটিনাম, একটি গোল্ড ও দু’টি সিলভার অ্যাওয়ার্ড রয়েছে। মঙ্গলবার রাজ্যের এই প্রাপ্তির কথা জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তাৎপর্যপূর্ণভাবে ‘ইজ অফ ডুয়িং বিজনেস’ বা শিল্পসাথী প্রকল্পের জন্য ‘স্কচ প্ল্যাটিনাম’ পুরস্কার জিতে নিয়েছে বাংলা (West Bengal)। গ্রামাঞ্চলে অনলাইনে ট্রেড লাইসেন্স ইস্যু প্রক্রিয়া সরলীকরণের জন্য ‘স্কচ সিলভার’ অ্যাওয়ার্ড এসেছে রাজ্যের ঝুলিতে। আরেকটি ‘সিলভার স্কচ’ অ্যাওয়ার্ড এসেছে ই-নথিকরণ বিভাগের পরিষেবার জন্য। অনলাইনে ডিড তৈরি, অনলাইনেই তা সাবমিট করার প্রক্রিয়া চালু করেছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এবার তাদের সেই প্রচেষ্টাকে কুর্নিশ জানাল গোটা দেশ। এদিকে ‘গোল্ড স্কচ’ অ্যাওয়ার্ড এসেছে অনলাইনে সার্টিফিকেট নবীকরণ পরিষেবায়। শহরাঞ্চলের জন্য চালু হওয়া এই পরিষেবায় সুবিধা পেয়েছে বহু মানুষ।

[আরও পড়ুন: ‘সংসদের অপমান, মানুষের অপমান’, ডেরেক-শান্তনুর আচরণে ক্ষুব্ধ PM Modi]

এই পরিষেবাগুলির সঙ্গে যুক্ত সকলকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সঙ্গে বলেছেন, “ইজ অফ ডুয়িং বিজনেস বা ব্যবসা শুরুর প্রক্রিয়াকে আরও সরলীকরণ করার কাজ চালিয়ে যাবে বাংলা। গোটা দেশের মধ্যে এ রাজ্যেই সবচেয়ে সহজে ব্যবসা করা যায়। যাঁদের অক্লান্ত প্রচেষ্টায় এই সম্মান এল, তাঁদের সকলকে শুভেচ্ছা জানাচ্ছি।”

 

বাংলায় শিল্পের পরিবেশ নিয়ে বারবার রাজ্য সরকারকে কাঠগড়ায় তুলেছে বিরোধীরা। রাজ্যে বিনিয়োগ টানতে ‘গ্লোবাল বিজনেস সামিট’-এর আয়োজন করে সরকার। এমনকী, ব্যবসার শুরুর সময় লালফিতের জট কাটাতে সিঙ্গল উইন্ডো সিস্টেম ‘শিল্পসাথী’ চালু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরে রাজ্যে কোনও শিল্প আসেনি বলে বারবার কটাক্ষ করেছে বিরোধীরা। তাঁদের কথায়, রাজ্যে শিল্পের পরিবেশ নেই। কিন্তু জাতীয়স্তরের এই অ্যাওয়ার্ড বিরোধীদের সমালোচনার যোগ্য জবাব দেবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। 

[আরও পড়ুন: Flood Situation: প্লাবিত এলাকা সশরীরে পরিদর্শন মুখ্যমন্ত্রীর, বুধবার খানাকুল যাচ্ছেন Mamata]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×